বন্দরে নির্বাচনে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি: এসপি হারুন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

১৮ জুন মঙ্গলবার ৫ম পর্যায়ে নারায়ণগঞ্জ জেলার বন্দর উপজেলা পরিষদ নির্বাচন-২০১৯ অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে নির্বাচন সম্পূর্ণ হয়েছে বলে দাবি করেছেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ। নির্বাচনে তিনি দিনব্যাপী বন্দরের বিভিন্ন ভোট কেন্দ্র পর্যবেক্ষন করেন।

মঙ্গলবার দুপুুরে বন্দর থানাধীন মদনপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয়, ১৬নং লাঙ্গলবন্দ সরকারী প্রাথমিক বিদ্যালয় সহ কলাগাছিয়া ইউনিয়নের আরো তিনটি কেন্দ্র পরিদর্শন করেন এবং সাংবাদিকদের সঙ্গে নির্বাচনে শান্তি শৃঙ্খলার বিষয়ে কথা বলেন।

পুলিশ সুপার বলেন, উপজেলা নির্বাচনে সাধারণ কেন্দ্র-১৪ টি, গুরুত্বপূর্ণ কেন্দ্র-৪০টি, মোট-৫৪টি ভোট কেন্দ্র রয়েছে। ভোটার সংখ্যা পুরুষ-৫৮ হাজার ৩২৯, মহিলা-৫৬ হাজার ২৬৪, মোট-১ লাখ ১৪ হাজার ৫৫৩ জন। উপজেলা নির্বাচনে প্রতিটি ইউনিয়নে ২টি করে এবং কলাগাছিয়া ইউনিয়নে ৩টি মোট-১১টি মোবাইল পুলিশ টিম মোতায়েন আছে।

তিনি আরও জানান, প্রতিটি কেন্দ্রে পুলিশ, আনসার ও গ্রাম পুলিশ পর্যাপ্ত হারে আছে। স্ট্যাইকিং পার্টি আছে ২টি এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট আছে। এছাড়া নির্বাচন উপলক্ষ্য সদরে ১টি স্ট্যান্ডবাই রাইটফারমেশনে পুলিশ টিম মুভমেন্টে আছে।

নির্বাচনে মোট পুলিশ, আনসার ও গ্রাম পুলিশ সহ ১ হাজার ৮৯ জন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন কাজ করেছে।

পুলিশ সুপার দুপুরে বলেন, এখন পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ঘটে নাই। সাধারণ ভোটারা যাতে তাদের পছন্দের প্রার্থীকে স্বতঃস্ফুর্তভাবে ভোট কেন্দ্রে প্রবেশ করে ইভিএমের মাধ্যমে ভোট দিতে পারে সে লক্ষে নারায়ণগঞ্জ জেলা পুলিশ কাজ করছে।

পুলিশ সুপার আরো বলেন, ভোটারদের উপর কোন প্রকার চাপ না। প্রচন্ড গরমের কারণে অনেক ভোটারই উপস্থিত হন নাই। ৫ম পর্যায়ে নারায়ণগঞ্জ জেলার বন্দর উপজেলা পরিষদ নির্বাচন-২০১৯ অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে নির্বাচন সম্পূর্ণ হচ্ছে। পরিশেষে তিনি সকল সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে বক্তব্য শেষ করেন।