ফতুল্লায় একটি মার্কেটের ৪টি দোকান আগুনে পুড়ে ছাই

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় একটি মার্কেট অগ্নিকান্ডের ঘটনায় ৪টি দোকান আগুনে পুড়ে ছাই হয়েছে। এতে করে ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। তবে অগ্নিকান্ডের ঘটনায় যতটুকু ক্ষতি হয়েছে তার চেয়ে বেশি আশে পাশের বসত বাড়ির লোকদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

১৬ জুন রবিবার রাত পোনে ১টার দিকে ফতুল্লার বাজার সংলগ্ন একটি মার্কেটে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। বৈদ্যুতিক শর্টসাকিট হতে আগুনের সূত্রপাত বলে ফায়ার সার্ভিস জানিয়েছে।

এলাকাবাসী ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের সূত্রে জানা গেছে, ফতুল্লার বাজারের পশ্চিম পাশের প্রাইমারী স্কুল সংলগ্ন একটি মার্কেটে কোন একটি দোকান হতে রাত আনুমানিক পোনে ১টার দিকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। একটি দোকান আগুন লেগে আশে পাশের দোকানগুলোতে আগুন ছড়িয়ে পড়ে। এতে করে মিজানের মালিকানাধী মুদি দোকান, সুজনের ফোন ফ্যাক্স মোবাইল এক্সোসোরিজ দোকান, শরীফের কনফেকশনারী ও খোকন চন্দ্র শীলে সেলুন পুড়ে ছাই হয়ে যায়।

সংবাদ পেয়ে ফতুল্লার বিসিক ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনে। তবে অগ্নিকান্ডে কি পরিমান ক্ষতি হয়েছে তা তাৎক্ষনিকভাবে জানা যায়নি। এছাড়াও অগ্নিকান্ডে হতাহতের কোন সংবাদ পাওয়া যায়নি।

ফতুল্লার বিসিকের ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার রায়হান ঘটনাস্থল হতে জানান, মার্কেটের দোকানগুলোর বৈদ্যুতিক ওয়ারেন্টসহ বৈদ্যুতিক তার খুব নিম্মমানের। নিম্মমানে বৈদ্যুতিক তারের কারনে লোড নিতে না পাড়ায় বৈদ্যুতিক শর্টসাকিট হতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে করে মার্কেটের ৪টি দোকান পুড়ে যায়। দোকানের মালিকরা ব্যবসা করে বৈদ্যুতিক তার নিয়ে গাফলতি শতভাগ ছিল তা দোকানগুলো দেখেই বুঝা গেছে। আর অগ্নিকান্ডের সংবাদের পর দ্র্রুত ঘটনাস্থলে এসে দুটি ইউনিট ৩০/৪০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রন আনতে সক্ষম হয়েছে। তবে অগ্নিকান্ডে হতাহতের কোন ঘটনা ঘটেনি।