চলে গেলেন সাংস্কৃতিক সংগঠক রনজিৎ মজুমদার, এনইউজের শোক প্রকাশ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

চলে গেলেন সাংস্কৃতিক সংগঠক রনজিৎ মজুমদার। ৮ জুন শনিবার রাত সাড়ে ১১টায় ঢাকায় সোহরাওয়ার্দী হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। রনজিৎ মজুমদার দুই ছেলে, স্ত্রী সহ অসংখ্য আত্বীয়স্বজন ও বন্ধু বান্ধব রেখে গেছেন।

তার ছোট ভাই রনজন মজুমদার জানান, গত বুধবার রনজিৎ মজুমদার নারায়ণগঞ্জের আমলাপাড়ায় তার বাসভবনে আকস্মিকভাবে ব্রেইন ষ্ট্রোক করলে তাকে সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। মস্তিকে অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়।

রবিবার সকালে তাকে মাসদাইর শ্বশানে তার অন্তেষ্টিক্রিয়া অনুষ্ঠিত হয়। এ সময় তার পরিবারের সদস্যরা ছাড়াও উপস্থিত ছিলেন দৈনিক সংবাদ পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুন, শিক্ষানুরাগী কাশেম জামাল, নারায়ণগঞ্জ কলেজের অধ্যক্ষ রুমন রেজা, নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুস সালাম, কবি মুজিবুল হক কবীর সহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

প্রয়াত রনজিৎ মজুমদার নারায়ণগঞ্জ বার একাডেমী থেকে ১৯৬৮ সালে এসএসসি পাশ করার পর নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজ থেকে ¯œাতক ডিগ্রি অর্জন করেন। স্বাধীনতা পরবর্তী সময়ে তিনি সাংস্কৃতিক সংগঠন শাপলা প্রতিষ্ঠার অগ্রনী ভুমিকা পালন করেন। তিনি পরে শাপলার একাধিকবার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।

এছাড়াও তিনি বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন এবং এক সময় তিনি সাংবাদিকতা করতেন।

তার মৃত্যুতে নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়ন (এনইউজে) সভাপতি আবদুস সালাম ও সাধারণ সম্পাদক আফজাল হোসেন পন্টি, নারায়ণগঞ্জ কলেজের অধ্যক্ষ রুমন রেজা শোক প্রকাশ করেছেন। তারা পৃথক পৃথক বিবৃতিতে তার শোকাহত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।