সোনারগাঁয়ে জমি দখল নিতে শাহজালাল বাহিনীর হামলা ভাংচুর, আটক ১

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁয় উপজেলার ভট্টপুর এলাকায় ৭ জুন শুক্রবার দুপুরে প্রতিপক্ষের হামলায় নারী সহ একই পরিবারের ২জনকে কুপিয়ে জখম করার অভিযোগ পাওয়া গেছে। এসময় বাড়ি ঘরে হামলা চালিয়ে মারধর ভাংচুর ও লুটপাট করার ঘটনা ঘটে। আহত ১জনকে মূমুর্ষ অবস্থায় সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্রে ভর্তি করা হয়েছে।

পুলিশ শাহআলী নামে একজনকে আটক করেছে। এ ঘটনার পর থেকে পুরো ভট্টপুর এলাকায় উত্তেজনা বিরাজ করছে। সোনারগাঁ থানার সহকারী উপ-পরিদর্শক এএসআই মনির ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার পৌর এলাকায় ভট্টপুর গ্রামের জায়েদার ২শতাংশ লীজকৃত জমিতে জোর করে শাহজালাল ঘর নির্মাণ করে। কিন্তু এ নিয়ে একাধিকবার বিচার সালীস করা হয়। শুক্রবার দুপুরে এ নিয়ে বাধাঁ দিতে গেলে শাহজালাল ও জায়েদার সাথে বাক-বিতন্ডা হলে শাহাজালালের ছেলে শাহআলী, অজিত, জিসান সাজেদা বেগম সহ দেশীয় অস্ত্রে সস্ত্রে সজ্জিত হয়ে জায়েদা বাড়িতে এসে এলোপাথারি কুপিয়ে বাড়ি ঘর ভাংচুর নগদ টাকা ও স্বর্ণালংকার সহ মালামাল লুট করে নিয়ে যায়।

এ সময় আশপাশের লোকজন বাধা দিতে গেলে তাদেরকেও কুপিয়ে মারাত্মক আহত করে। আহতরা হলেন- আবদুল করিম সিকদার ও তার স্ত্রী জায়েদাকে উদ্ধার করে মূমুর্ষ অবস্থায় সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্রে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় আহত জায়েদার স্বামী আঃ করিম সিকদার বাদী হয়ে সোনারগাঁও থানায় একটি অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে শাহাজালাল দাবি করেন তার বিরুদ্ধে আনিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। এ ব্যাপারে সোনারগাঁ থানার সহকারী উপ-পরিদর্শক এএসআই মনির জানান, ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে।

সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান মনির বলেন, হামলার ঘটনায় থানায় একটি অভিযোগ গ্রহণ করা হয়েছে। জড়িত থাকার অভিযোগে শাহআলী নামে একজনকে আটক করা হয়েছে। অভিযোগটি তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।