বন্দরের সাবদিতে ঘুরতে গিয়ে গণধর্ষণের শিকার দুই যুবতি, গ্রেপ্তার ৬

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের বন্দরের সাবদি এলাকায় দুই বন্ধুর সঙ্গে ঘুরতে গিয়ে গণধর্ষণের শিকার হয়েছিলেন দুই যুবতি। ওই ঘটনায় নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদে নির্দেশে ১২ ঘন্টার মধ্যে অভিযুক্তদের গ্রেপ্তার করেছে পুুলিশ।

নারায়ণগঞ্জ জেলা পুলিশ জানিয়েছে, ১ জুন শনিবার রাত সাড়ে ৯টর দিকে বন্দর থানাধীন সাবদির আইজতলা এলাকায় ২ যুবতি তাদের দুই ছেলে বন্ধুর সঙ্গে ঘুরতে যায়। সেখানে ৮ জন দুষ্কৃতকারী ও উচ্ছৃঙ্খল যুবক দুই যুবতির দুই ছেলে বন্ধুকে তাড়িয়ে দিয়ে দুই যুবতিকে পালাক্রমে গণধর্ষণ করেছে আসামিরা। এ ঘটনায় গণধর্ষণের অভিযোগে ৫ জনকে গ্রেপ্তার করা হয় এবং আসামিরা আদালতে ১৬৪ ধারায় ধর্ষণের দায় স্বীকার করে জবানবন্দি দেয়।

ওই সময় দুই যুবতির ডাক চিৎকারে ও তাদের ছেলে বন্ধুদের সহায়তায় মদনগঞ্জ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো: তরিকুল আলম জুয়েল ও তার সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে তাৎক্ষণিকভাবে উপস্থিত হয়ে দুই যুবতিকে উদ্ধার করে এবং ঘটনাস্থল থেকে ৩ জনকে গ্রেপ্তার করেন।

এ ঘটনায় রাতেই এক যুবতি বাদী হয়ে বন্দর থানায় ৮ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাতনামা ২/৩ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

পুলিশ আরও জানায়, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার বিষয়টি অবগত হলে তাৎক্ষণিকভাবে তার দিকনির্দেশনায় বন্দর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও মদনগঞ্জ ফাঁড়ির ইনচার্জ মো: তরিকুল আলম জুয়েলের নেতৃত্বে দুইটি টিম জটিকা অভিযান পরিচালনা চালায়। অভিযানে ২জুন ভোর সাড়ে ৩টায় বন্দরের সাবদী এলাকা থেকে আরো এৎাহারভুক্ত ২ জনকে গ্রেপ্তার করা হয়।

গণধর্ষণের মামলায় আসামিরা হলো- রায়হান, মোহাম্মদ শাহীন, মো: সুজন, মো: নাজিমুদ্দিন, শাহীন। এ ঘটনায় পুলিশ তদন্ত করতে গিয়ে নিজাম নামের আরও একজনের সম্পৃক্ততা পেয়ে তাকেও গ্রেপ্তার করেছে।

এজাহারভুক্ত গ্রেপ্তারকৃত ৫ জন আসামীকে জিজ্ঞাসাবাদ করিলে তারা পালাক্রমে যুবতিদের গণধর্ষণ করার কথা স্বীকার করে। অপর ৬নং আসামী নিজাম সহায়তা করেছে মর্মে প্রাথমিক তদন্তে জানা যায়।

রবিবার দুপুরে উক্ত এজাহারভুক্ত ৫ জন আসামী ফৌজদারী কার্যবিধির ১৬৪ ধারায় দোষ স্বীকার করে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো: কাওসার আলীম এর আদালতে জবানবন্দী প্রদান করে। আদালত জবানবন্দী শেষে সকল আসামীদেরকে জেলা কারাগার নারায়ণগঞ্জ এ প্রেরণ করেন।

পুলিশ দাবি করে- নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, বিপিএম (বার), পিপিএম (বার)এর তাৎক্ষণিক দিকনির্দেশনা ও তদারকিতে এইরুপ গুরুত্বপূর্ণ গণধর্ষণ মামলার আসামিদেরকে ১২ ঘন্টার মধ্যে গ্রেপ্তার করা এবং ২৪ ঘন্টার মধ্যে আদালতে ফৌজদারী কার্যবিধির ১৬৪ ধারায় দোষ স্বীকার করে জবানবন্দী প্রদান করানোর জন্য ব্যবস্থা প্রহণ করা হয়।