সোনারগাঁয়ে লোকনাথ ব্রক্ষচারী আশ্রম পরিদর্শনে ডিআইজি হাবিবুর রহমান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

২ জুন রবিবার নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও থানাধীন বারদি শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর ১২৯তম তিরোধান উৎসব উপলক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি পরিদর্শন ও সার্বিক নিরাপত্তায় নিয়োজিত পুলিশ, র‌্যাব, এপিবিএন ও আনসারদের ব্রিফ করেন ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, বিপিএম(বার), পিপিএম(বার)। এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশীদ, বিপিএম (বার), পিপিএম(বার) এবং জেলা পুলিশের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাগণ।

ডিআইজি হাবিবুর রহমান বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এ দেশে হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিষ্টান সবাই মিলে মিশে বসবাস করেন। আশ্রমে শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর ১২৯তম তিরোধান উৎসব উপলক্ষে ৫’শ পুলিশ, র‌্যাব, এপিবিএন ও আনসার সদস্যরা দিবা-রাত্রি নিরাপত্তার কাজে নিয়োজিত আছে।

তিনি আরও বলেন, আশ্রমের প্রবেশ পথে আরচওয়ে দুইটি গেট স্থাপন করা হয়েছে। মেটাল ডিটেকটর দিয়ে নিরাপত্তা তল্লাশি সম্পূর্ণ করা হবে। কোন সন্ধেহজনক ব্যক্তি পিছনে বা কাঁধে ব্যাগ নিয়ে প্রবেশ করতে না পারে সেদিকে সকলকে সতর্ক দৃষ্টি রাখতে হবে। গোয়েন্দা নজরদারি রয়েছে। সাদা পোশাকেও পুলিশ ডিউটি করছে। সিসি টিভি স্থাপন করা হয়েছে এবং সার্বক্ষণিক নজরদারি করা হচ্ছে।

ডিআইজি আশ্রম কর্তৃপক্ষকে অনুরোধ করেন, ভলেনটিয়ার (স্বেচ্ছাসেবী) সদস্য আশ্রমে রাখার জন্য যাহাতে আগত অতিথিরা এবং বিদেশী নাগরিকরা কোন প্রকার অসুবিধার সম্মুখিন না হয়।

ডিআইজি আরো বলেন, প্রধান শহর থেকে অত্র আশ্রমে আসার জন্য রাস্তায় ট্রাফিক পুলিশের ব্যবস্থা করা হয়েছে যাহাতে কোন প্রকার যানজটের সৃষ্টি হবেনা। এছাড়াও কমিউনিটি পুলিশ অত্র আশ্রমে কাজ করছে। ডিআইজি সকল ইলেকট্রনিক এবং প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদেরকে ধন্যবাদ জানিয়ে তার বক্তব্য শেষ করেন।

পরবর্তীতে ডিআইজি আশ্রম কর্তৃপক্ষের সাথে পুরো আশ্রমের নিরাপত্তা পরিদর্শন করেন এবং আশ্রমের বিভিন্ন অংশ ঘুরে ঘুরে দেখেন।