বন্দরে ছাত্রলীগ নেতার উদ্যোগে শেখ নিজাম আলমের মৃত্যুবার্ষিকী পালন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ পৌরসভার সাবেক কমিশনার, শহর আওয়ামীলীগের সহ-সভাপতি ও বিশিষ্ট হোসিয়ারী ব্যবসায়ী মরহুম শেখ নিজাম আলমের ২৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে নারায়ণগঞ্জের বন্দর থানা ছাত্রলীগ নেতা শেখ সুমনের উদ্যোগে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

৩১ মে শুক্রবার বাদ জুম’আ বন্দর পশ্চিম কল্যান্দী জামে মসজিদে মরহুমের রুহের মাগফিরাত কামনা করে মিলাদ ও দোয়া পড়ানো হয়। দোয়া পরিচালনা করেন পশ্চিম কল্যান্দী জামে মসজিদের পেশ ইমাম হযরত হাফেজ মাওলানা মুফতি তাজুল ইসলাম।

উল্লেখ্য, মরহুম শেখ নিজাম আলম তার জীবদ্দশায় নব সন্ধানী চিকিৎসা প্রতিষ্ঠানের আজীবন সদস্য, লক্ষ্মী নারায়ণ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পূণ:নির্মাণকারী, দেওভোগ মৎস্য খামার বহুমুখী সমবায় সমিতির সাবেক চেয়ারম্যান, নারায়ণগঞ্জ চিত্তবিনোদন সমিতির প্রতিষ্ঠাতা সদস্য, ঐতিহ্যবাহী দেওভোগ ক্লাবের পূণ:নির্মাণকারী ও সভাপতি এবং ৭১’র ঘাতক দালাল নির্মূল কমিটির সদস্য ছিলেন।

তিনি সর্বদা নিজেকে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডে জড়িত রেখে সমাজসেবা করে গেছেন। তাছাড়া, সবচেয়ে বড় বিষয় হোসিয়ারী শিল্পের উন্নয়নে মরহুম শেখ নিজাম আলমের ছিল ব্যাপক ভূমিকা ও অবদান। যার ফলে হোসিয়ারী শিল্পে তার অবদানের কথা আজও মনে রেখেছেন এই শিল্পের ব্যবসায়ীরা। সততা ও ন্যায়পরায়ণ একজন মানুষ হিসেবে আজও নারায়ণগঞ্জের সকল শ্রেণি ও পেশাজীবি মানুষের কাছে সমাদৃত একটি নাম শেখ নিজাম আলম। তার সেই পথ অনুসরণ করে তার সন্তানরাও সমাজ সেবায় সুনামের সাথে কাজ করে যাচ্ছেন।

বর্তমানে মরহুমের বড় ছেলে শেখ নাজমুল আলম সজল বাংলাদেশ হোসিয়ারী এসোসিয়েশনের সভাপতি এবং নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ১৬নং ওয়ার্ডের জনপ্রিয় কাউন্সিলর। বাবার আদর্শকে অন্তরে ধারণ করে তিনিও হোসিয়ারী শিল্পের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাওয়ার পাশাপাশি বাবার মতোই জনপ্রতিনিধি হয়ে বিভিন্ন সামাজিক ও উন্নয়নমূলক কর্মকান্ডে নিজেকে নিয়োজিত রেখে নিরলসভাবে সেবা করে যাচ্ছেন।

২য় ছেলে মাহবুবুল আলম চঞ্চল নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক এবং ২৬ ও ২৭নং দেওভোগ লক্ষ্মীনারায়ণ আখড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি। যিনি একাধারে একজন স্বনামধন্য ব্যবসায়ী, সমাজসেবক ও শিক্ষানুরাগী।

মরহুম এই জনপ্রিয় কমিশনারের ৩য় ছেলে সাইফ উল আলম টুটুল বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক এবং ৪র্থ ছেলে শেখ সাফায়েত আলম সানি বাংলাদেশ ছাত্রলীগ নারায়ণগঞ্জ জেলা শাখার সাবেক সভাপতি। যিনি বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতি জেলা পর্যায়ে কোন রকম বিতর্কের বাহিরে থেকে রাজনীতি করেছেন এবং একজন সফল ছাত্রলীগ নেতা হিসেবে জেলায় পরিচিতি পেয়েছেন।