সিদ্ধিরগঞ্জে ভেজাল খাদ্য উৎপাদনের দায়ে ৩টি প্রতিষ্ঠানকে ১৪ লাখ টাকা জরিমানা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ভেজাল খাদ্য উদপাদনের দায়ে তিনটি প্রতিষ্ঠানকে ১৪ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। ২৮ মে মঙ্গলবার র‌্যাব-১১ এর অপারেশন অফিসার অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

তিনি জানান, ২৮ মে মঙ্গলবার সকাল সাড়ে ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল গোপন তথ্যের ভিত্তিতে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন মৌচাক ও বাঘমারা এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অননুমোদিত ও ভেজাল খাদ্য উৎপাদনকারী ৩টি প্রতিষ্ঠানকে ১৪ লাখ টাকা জরিমানা করা হয়। এ সময় মৃধা ফুড প্রোডাক্ট এ অননুমোদিত উৎপাদিত ২৭০ কার্টুন নিম্নমানের নুডুলস জব্দ পূর্বক ধ্বংস করা হয়।

তিনি আরও জানান, র‌্যাব-১১ কর্তৃক পরিচালিত অভিযানে উক্ত ৩টি খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানে অনুমোদনবিহীন ভাবে খাদ্য উৎপাদন করে বিএসটিআইয়ের প্যাকেটে লোগো ছাপিয়ে বাজারজাত করা, উৎপাদিত খাদ্য ও পানীয় নির্ধারিত তাপমাত্রায় সংরক্ষণ না করা, গুণগত মান পরিবর্তন করা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন ও প্রক্রিয়াজাত করা এবং বিএসটিআইয়ের নীতিমালা লঙ্ঘন করে খাদ্য উৎপাদন করার বিষয়গুলো পরিলক্ষিত হয়েছে বিধায় র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আকতারুজ্জামান অপরাধগুলো আমলে নিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯, নিরাপদ খাদ্য আইন ২০১৩ ও বিএসটিআই আইন ২০১৮ এ দোষী সাব্যস্ত করে স্পার্ক ফুড প্রোডাক্টকে ৬ লাখ টাকা, মৃধা ফুড প্রোডাক্টকে ২ লাখ টাকা এবং নুর ফুড প্রোডাক্টকে ৬ লাখ যা সর্বমোট ১৪ লাখ টাকা জরিমানা করেন। পরবর্তীতে মৃধা ফুড প্রোডাক্টকে সীলগালা করে দেওয়া হয়।