সদর উপজেলা স্কাউটস প্রথম স্থান অধিকার করে চ্যাম্পিয়ন হবে: ইউএনও নাহিদা বারিক

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বাংলাদেশ স্কাউটস, নারায়ণগঞ্জ সদর উপজেলা পর্যায়ে ২০১৯ সালের শাপলা কাব অ্যাওয়ার্ড পিএস মূল্যায়ণ ও সদ্য যোগদানকারী নারায়ণগঞ্জ সদর উপজেলা স্কাউটসের সভাপতি উপজেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক এর বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ২০ মে সোমবার সকালে নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এ আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত হয়ে প্রথমেই স্কাউটসদের অভিভাবকগণকে স্যালুট জানানো হয় এবং তাদের সন্তানদের দেশ গড়ার জন্য, দেশের মঙ্গল করার জন্য সুনাগরিক হিসেবে গড়ে তুলতে সচেষ্ট রয়েছেন বলেন তিনি।

এ ছাড়াও শাপলা কাব অ্যাওয়ার্ডের প্রধান বাধা ছিল সাতার শেখা। তাদেরকে সাতার শেখানোর জন্য নারায়ণগঞ্জ ক্লাবের সাথে আলোচনা করা হয়েছে এবং শীঘ্রই বাচ্চাদের সাঁতার শেখানোর আশ্বাস প্রদান করেন ইউএনও।

নারায়ণগঞ্জ সদর উপজেলা স্কাউটস প্রথম স্থান অধিকার করে চ্যাম্পিয়ন হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। এ ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত স্কাউটদের উদ্দেশ্যে মিতব্যয়ী হওয়ার পরামর্শ দেন।

উপজেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা মায়েদের উদ্দেশ্যে বলেন, আপনার সন্তানদের সংস্কৃতিমনা করতে হবে এবং তাদের সংস্কৃতির সাথে মিশতে দেন।

একই সঙ্গে তাদেরকে স্কাউট ও ধর্মীয় কাজের সাথে সম্পৃক্ত হওয়ার পরামর্শও দেন তিনি। তিনি বলেন, ‘তাহলে তারা জঙ্গী হবেনা, রাষ্ট্রদ্রোহী কোন কাজ করবে না এবং সন্তানদের জন্য মায়েদের মুখ লুকাতে হবে না।’

তিনি আরও বলেন, স্কাউটরা সচেতন নাগরিক হিসেবে সমাজের অবক্ষয় রোধে ভূমিকা রাখবে এবং যোগ্য মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলবে এই আশা ব্যক্ত করছি। স্কাউটসের পাশাপাশি তাদেরকে ভালোভাবে লেখাপড়াও করতে হবে।