সোনারগাঁয়ে আওয়ামীলীগ নেতা ছোবহান খন্দকারের ইফতার ও দোয়া মাহফিল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ে আওয়ামীলীগ নেতা অ্যাডভোকেট মোহাম্মদ ছোবহান খন্দকারের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। একই সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। এসময় স্থানীয় আওয়ামীলীগ ও জাতীয় পার্টির নেতাকর্মী, মান্যগণ্য ব্যক্তিবর্গ ও তার বন্ধুবান্ধব শুভাকাঙ্খীরা উপস্থিত ছিলেন।

১৮ মে শনিবার সোনারগাঁও উপজেলার সাদিপুুর ইউনিয়নের বরগাঁও এলাকায় অ্যাডভোকেট ছোবহান খন্দকার তার নিজ বাড়িতে এই ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করেন। এর আগে এলাকা ঘুরে স্থানীয়দের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন এবং সকলের খোজ খরব নেন।

তবে সোনারগাঁয়ে ইতিমধ্যে ছোবহান খন্দকার আলোচনায় এসছেন। সোনারগাঁয়ের রাজনীতিতে তার মত মেধাবী ব্যক্তিদের সমাজের উন্নয়নে প্রয়োজন বলে মনে করছেন স্থানীয়রা। অতীতের গতানুগতিক রাজনীতিতে থেকে বের হয়ে নতুনদের নিয়ে স্বপ্ন দেখছেন সোনারগাঁবাসী। যার মধ্যে অন্যতম অ্যাডভোকেট ছোবহান খন্দকার।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- মদনপুুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক জাবেদ ভূঁইয়া, মদনপুর ইউনিয়ন যুব সংহতির আহ্বায়ক জাহাঙ্গীর হোসেন, কাঁচপুর ইউনিয়ন জাতীয়পার্টির নেতা নূরুউদ্দীন, কাঁচপুর ইউনিয়ন আওয়ামীলীগ নেতা টুটুল প্রমূখ।

অনুষ্ঠানে স্থানীয়দের উদ্দেশ্যে ঢাকা শাজাহানপুর থানা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট মোহাম্মদ ছোবহান খন্দকার বলেন, ‘আমি সোনারগাঁয়ের সন্তান হিসেবে নিজেকে গর্ববোধ করি। আমি সোনারগাঁয়ের প্রতিটি ধুলিকণা ও মানুষের কাছে ঋনী। সোনারগাঁবাসী যদি আমাকে তাদের সেবা করার সুযোগ প্রদান করেন তাহলে আমি কিছুটা হলেও আমার ঋণ পরিশোধের সুযোগ পাবো। সেই সঙ্গে সোনারগাঁয়ের সুস্থ ধারার রাজনীতি প্রত্যাশা করি।’

সোনারগাঁয়ের এই সন্তান আরও বলেন, ‘বর্তমানে ঢাকার শাজাহানপুর থানা আওয়ামীলীগের রাজনীতির সঙ্গে সক্রিয়ভাবে জড়িত। শিক্ষাক্ষেত্রে ও আইন পেশায় ভুমিকা পালন করে চলছি। তাছাড়া জনসেবা ও সমাজসেবামূলক কার্যক্রমের সাথে নিজেকে সব সময় নিয়োজিত রাখছি।’

এ ছাড়াও তিনি বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রাবস্থায় কবি জসীম উদ্দীন হল ছাত্রলীগ ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সক্রিয়ভাবে জড়িত ছিলাম। ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং ক্লাবের শিক্ষা ও গবেষণা সম্পাদক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সিনিয়র রোভার স্কাউটের খ্যাতি অর্জন করি। আমার লেখা বিভিন্ন আইন ও রাষ্ট্রবিজ্ঞানের বই সহ আন্তর্জাতিক জার্নালে আর্টিক্যাল প্রকাশিত হয়েছে।’

অন্যদিকে জানাগেছে, অ্যাডভোকেট মোহাম্মদ ছোবহান খন্দকার নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার আমগাঁও বরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা লাভ করেন। সোনারগাঁও উপজেলার বরগাঁও এলাকার মরহুম সুরুজ আলী ও মাতা সহিতুন নেছার এই কৃতি সন্তান ছোবহান খন্দকার। তারা তিন ভাই ও দুই বোন। যেখানে পাঁচ ভাই বোনের মধ্যে সবার ছোট ছোবহান খন্দকার। একটি সচ্ছ ও শিক্ষিত পরিবারের সন্তান তিনি।