ফতুল্লা থানায় ১৯৯ মামলা, কোটি টাকার মাদক উদ্ধার

দিনকাল নারায়ণগঞ্জ ডটকম

নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা মডেল থানার মাসিক অপরাধ হালচিত্রে গত (অক্টোবর ও নভেম্বর) দুই মাসে বিভিন্ন ঘটনায় ১৯৯টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা হয়েছে ১৩৭টি। গত দুই মাসে ফতুল্লা মডেল থানা পুলিশ প্রায় ১ কোটি ১৬ লক্ষ ৭৬ হাজার ৮শ ৫১টাকা মূল্যের বিভিন্ন প্রকার মাদকদ্রব্য উদ্ধার করেছে। এছাড়াও মোট ১২টি অপমৃত্যু মামলা হয়েছে।

থানা পুলিশ সূত্রে জানাগেছে, অক্টোবর মাসের ৩১ দিনে মোট মামলা দায়ের করা হয়েছে ৯৬টি। অপমৃত্যু মামলা হয়েছে৭টি। অক্টোবর মাসে হত্যা মামলা ২টি, দস্যুতা মামলা ১টি, নারী নির্যাতন ও যৌতুক মামলা ২টি, শিশু নির্যাতন মামলা ৫টি, পুলিশ আক্রান্ত মামলা ১টি, অস্ত্র মামলা ২টি, চুরি মামলা ৩টি, মাদক মামলা ৫৮টি এবং মারামারির ঘটনায় বিভিন্ন ধারায় মামলা ২২টি দায়ের হয়েছে।

ফতুল্লা মডেল থানা পুলিশ অক্টোবর মাসে ৩৬ লক্ষ ৯০ হাজার ১ টাকার মাদক দ্রব্য উদ্ধার করেছে। উদ্ধারকৃত মাদকদ্রব্য হলো ইয়াবা ট্যাবলেট ২৬০৭ পিস, হেরোইন ২৯০ গ্রাম, গাঁজা ১ কেজি ৬শ গ্রাম। এই মাসে সিআর ওয়ারেন্ট তামিল হয়েছে ৩৪টি, জিআর ওয়ারেন্ট তামিল হয়েছে ৭২টি।

এ থানায় নভেম্বর মাসের ৩০ দিনে ফতুল্লা মডেল থানায় বিভিন্ন অপরাধে মোট মামলা দায়ের হয়েছে ১০৩টি। এর মধ্যে মাদক মামলা হয়েছে ৭৯টি। এই মাসে অপমৃত্যু মামলা হয়েছে ৫টি। এখানে হত্যা মামলা ১টি, পুলিশ আক্রান্ত মামলা ১টি, দ্রুত বিচার আইনে মামলা ১টি, নারী নির্যাতন ও যৌতুকের মামলা ৪টি, চুরি মামলা ৪টি এবং মারামারির ঘটনায় বিভিন্ন ধারায় মামলা ১৩টি। এই মাসে ৭৯লক্ষ ৮৬হাজার ৮শ ৫০টাকার মাদকদ্রব্য উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারকৃত মাদকদ্রব্যেও মধ্যে ইয়াবা ট্যাবলেট ৪৭৬২ পিস, গাঁজা ৩ কেজি ৬শ ৫০ গ্রাম, হেরোইন ৬৫৪ গ্রাম। এই মাসে সিআর ওয়ারেন্ট তামিল ৩৮টি, জিআর ওয়ারেন্ট তামিল ১০৪টি। বর্তমান ফতুল্লা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ মোহাম্মদ মঞ্জুর কাদের আইনশ্খৃলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে দাবি করেছেন।