সোনারগাঁ বিএনপির ৮ নেতাকর্মীর জামিন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলা বিএনপির বিভিন্ন স্তরের ৮জন নেতাকর্মী একটি নাশকতার মামলায় জামিন পেয়েছেন। ১৪মে মঙ্গলবার সকালে হাইকোর্টের বিচারক মোঃ রইসউদ্দিন ও মোঃ জাহাঙ্গীর হোসেনের দ্বৈত ব্যঞ্চ আসামিদের ৪ সপ্তাহের আগাম জামিন আবেদন মঞ্জুর করেন।

জানাগেছে, গত জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে ২৪ ডিসেম্বর সোনারগাঁ উপজেলা বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে নির্বাচন বানচাল, ষড়যন্ত্র ও নাশকতার অভিযোগে সোনারগাঁ থানা পুলিশের দায়ের করা মামলায় বিএনপির এসব নেতাকর্মীরা জামিন পান।

এখানে উল্লেখ্য, গত বছরের ২৪ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে উপজেলা জামপুর ইউনিয়নে বিএনপির নেতাকর্মীরা ধানের শীষের পক্ষে গণসংযোগকালে বিএনপি ও আওয়ামীলীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। ওই ঘটনায় সোনারগাঁ থানা পুলিশের এসআই জুবায়ের বাদি হয়ে সোনারগাঁ বিএনপির শতাধিক নেতাকর্মীদের বিরুদ্ধে পুলিশকে মারধর, ভাংচুর সহ নানা অভিযোগ এনে একটি মামলা দায়ের করেন।

এই মামলায় কয়েকজন নেতাকর্মী আগাম জামিন নিলেও জামপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কামরুজ্জামান লিটন ও জাহিদ হাসান টুলু চেয়ারম্যান সহ আরো ৮জন নেতাকর্মী মঙ্গলবার সকালে হাইকোর্ট থেকে আগাম জামিনের আবেদন করলে আদালত আসামিদের ৪ সপ্তাহের জামিন মঞ্জুর করেন।