স্কাউটসের মতবিনিময় সভা: প্রধান শিক্ষকদের নির্দেশনা দিলেন নাহিদা বারিক

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বাংলাদেশ স্কাউটস, নারায়ণগঞ্জ সদর উপজেলার উদ্যোগে প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক প্রতিটি বিদ্যালয়ে কমপক্ষে ২টি করে কাব দল গঠন করার লক্ষ্যে নারায়ণগঞ্জ সদর উপজেলাধীন ১২১টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৩টি শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের নিয়ে ফতুল্লার কুতুবআইল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১৩মে সোমবার সকালে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়।

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মর্কা ও নারায়ণগঞ্জ উপজেলা স্কাউটসের সভাপতি নাহিদা বারিক।

প্রধান অতিথি নাহিদা বারিক বলেন, সৎ, চরিত্রবান ও আদর্শবান সু-নাগরিক হিসেবে গড়ে তুলতে কাব স্কাউটসদের বিকল্প নাই।

এজন্য তিনি কাব কার্যক্রম জোরদার করার লক্ষ্যে প্রতিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কমপক্ষে ২টি করে শক্তিশালী কাব দল গঠন করার জন্য প্রধান শিক্ষকদের নির্দেশনা প্রদান করেন। তিনি প্রতিটি বিদ্যালয়ের একজন করে শিক্ষককে স্কাউটসের প্রশিক্ষণ প্রদানের কথাও বলেন।

এ ছাড়াও শাপলা কাব এওয়ার্ড প্রাপ্তিতে সাতার বাধ্যতামূলক বিধায় যে সকল শিক্ষার্থী শাপলা কাব এওয়ার্ড প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে তাদের সাতার প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণের কথা বলেন তিনি।

প্রতিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কাব কার্যক্রম শতভাগ নিশ্চিত করার লক্ষ্যে উপজেলা নির্বাহী অফিসার প্রধান শিক্ষকদের নির্দেশনা প্রদান করেন।