নাসির উদ্দিন আহমেদ পিন্টুর মৃত্যুবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জে আলোচনা ও দোয়া

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সভাপতি ও ঢাকা মহানগর বিএনপির সহ সভাপতি সাবেক সাংসদ নাসির উদ্দিন আহমেদ পিন্টু নবম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১২ মে রবিবার বিকালে নারায়ণগঞ্জ মহানগরীর দেওভোগ এলাকায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও মহানগর বিএনপি নেতা জাকির খানের উদ্যোগে ‘জাকির খান মুক্তি পরিষদ’ এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কেন্দ্রীয় সংসদের ছাত্রনেতা নাসিম আহমেদ রিন্টু ও প্রধান বক্তা হিসেবে ফতুল্লা থানা যুবদলের যুগ্ম আহ্বায়ক মো: ফরিদ আহমেদ এবং বিশেষ অতিথি হিসেবে জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সদস্য সচিব আকরাম প্রধান, জেলা গার্মেন্টস শ্রমিক দলের সভাপতি মো: ইসমাইল হোসেন কাউসার, মহানগর মৎস্যজীবী দলের আহ্বায়ক মো: জাহাঙ্গীর আলম রতন উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, অফিসে বসে কমিটি দিলে কোন সংগ্রাম সফল হবেনা। নাসির উদ্দিন পিন্টু সাহেব কখনো অফিসে বসে কমিটি দিতেন না। রাজপথে সংগ্রাম শেষে রাজপথেই কমিটি দিতেন। কারণ, রাজপথে থেকেই বুঝা যেতো কোন ছেলেটা কাজের আর কোন ছেলেটা কাজের না। আজ মাঠকর্মীদের যে আক্ষেপ, কষ্ট, দু:খ দুদর্শা। মাঠে ময়দানে আন্দোলন সংগ্রাম করার পর, বৈঠকখানা থেকে কমিটি দেয়া হয়। এভাবে মাঠের নেতাকর্মীদের যদি বঞ্চিত করে কমিটি দেয়া হয়, সুবিধাবাদী লোক চক্ষের অন্তরালে থাকা লোকজনরা যদি নেতা নির্বাচিত হয়, তাহলে এ দানব সরকারকে কখনোই উৎখাত করা সম্ভব নয়।

জাকির খান প্রসঙ্গে তিনি আরও বলেন, জাকির খানের মতো নেতারা যদি নারায়ণগঞ্জেই নয়, জাকির খানরা সারাদেশে ছড়িয়ে ছিটিয়ে আছে। সারা বাংলাদেশে জাকির খানদের ও তার অনুসারীদের ঐক্যবদ্ধ হতে হবে। তাদের নেতৃত্বে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। তবেই বেগম খালেদা জিয়ার হাত শক্তিশালী হবে।

জেলা কৃষক দলের সাবেক সহ সভাপতি ও জাকির খান মুক্তি পরিষদ নেতা সলিমুল্লাহ্ করিম সেলিমের সভাপতিত্বে ও জেলা মৎস্যজীবী দলের সভাপতি এইচ এম হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, মহানগর বিএনপি নেতা দেলোয়ার হোসেন, মহানগর শ্রমিক দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মনির মল্লিক, সেন্টু আহমেদ, নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক লিংকন খান, মহানগর মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়ক শ্রী ঋষিকেশ মন্ডল মিঠু, জাকির খান মুক্তি পরিষদ নেতা শেখ সালেহ আহমেদ রনি, সদর থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক কাঞ্চন আহমেদ, মীর মোহাম্মদ রাজীব, হাজী সোহেল খান, শাহীন আহমেদ, এলকে রনি, ফতুল্লা থানা বিএনপির সহ সভাপতি গাজী নূর আলম, আয়নাল হক, নূর হানিফ, আমান, রিপন, নাসির, শুক্কুর, রনি প্রমূখ।