১০টি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে ‘তৃণমুল বিএনপি’

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

তৃণমূল বিএনপি পার্টী অফিসে বরিশাল, খুলনা, রংপুর ও রাজশাহী বিভাগের পার্টী মনোনীত প্রার্থীদের নির্বাচনী পরবর্তী পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। ১২ মে রবিবার বিকেলে অনুষ্ঠিত উক্ত সভায় সভাপতিত্ব করেন তৃণমূল বিএনপি’র চেয়ারপার্সন বীর মুক্তিযোদ্ধা সমশের মবিন চৌধুরী, বীরবিক্রম। সভায় উপস্থিত ছিলেন মহাসচিব ড. তৈমূর আলম খন্দকারসহ কার্যনির্বাহী পরিষদের সদস্যবৃন্দ। সভায় সর্বসম্মতিক্রমে তৃণমূল বিএনপিকে সাংগঠনিকভাবে শক্তিশালী করার সিদ্ধান্ত গৃহিত হয়।

সভায় আরো সিদ্ধান্ত গৃহিত হয় যে, পর্যায়ক্রমে সভাপতি, নির্বাহী চেয়ারম্যান এবং মহাসচিব প্রতিদিন পার্টী অফিসে বসবেন এবং দেশব্যাপী সাংগঠনিক কার্যক্রমের অগ্রগতি মনিটরিং করবেন। তৃণমূলের মতামতের ভিত্তিতে জেলা, থানা প্রভৃতি কমিটি গঠন করা হবে। অদ্যকার সভায় তৃণমূল বিএনপির পক্ষ থেকে ফিলিস্তিনের গণ্যহত্যার তীব্র নিন্দা জানানো হয়। এ বিষয়ে জাতীয় সংসদে আলোচনা করে নিন্দা জানানোর দাবী জানানোর জন্য বাংলাদেশ সরকারের প্রতি দাবী জানানো হয়।

তৃণমূল বিএনপি’র নির্বাচনকালীন সময়ে যারা বিভিন্ন অপপ্রচার চালিয়ে দলের বিরুদ্ধে ষরযন্ত্র করেছে তাদের বিরুদ্ধে দলীয় সাংগঠিনিক ব্যবস্থা করার সিদ্ধান্ত গৃহিত হয়। সদস্যদের বাৎসরিক চাদার মাধ্যমে তৃণমূল বিএনপি’র ফান্ড তৈরী করার সিদ্ধান্ত গৃহিত হয়। আগামী ৩০’শে জুনের মধ্যে জেলায় সাংগঠনিক কমিটি গঠন করার সিদ্ধান্ত গৃহিত হয়। কেন্দ্রীয় কমিটি পুন:গঠন এবং সম্প্রসারন হবে কিনা বা কে কোন পদে থাকবে সে ব্যাপারে দলীয় সিদ্ধান্ত পরবর্তী আলোচনা সাপেক্ষে নেয়ার সিদ্ধান্ত গৃহিত হয়। তৃণমূল বিএনপি সাংগঠনিকভাবে শক্তিশালী না হওয়া পর্যন্ত কোন জোটের অর্šÍরভুক্ত না হওয়ার সিদ্ধান্ত গৃহিত হয়। যথাশীঘ্র সম্মেলনের মাধ্যমে তৃণমূল ছাত্রদল, তৃণমূল শ্রমিকদল ও তৃণমূল আইনজীবী ফোরাম ঘোষনা দেয়ার সিদ্ধান্ত গৃহিত হয়। অত্র সিদ্ধান্ত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াতে প্রচারের সিদ্ধান্ত গৃহিত হয়।