নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

আজিজুর রহমান আজিজ ও আশরাফুল ইসমাঈল রাফেল প্রধানের নেতৃত্বাধীন নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি। ২২ মার্চ শুক্রবার রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিম ইনান স্বাক্ষতির বিজ্ঞপ্তির মাধ্যমে কমিটি বিলুপ্ত ঘোষণা করার বিষয়টি জানানো হয়।

দলীয় প্যাডে প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। একই সঙ্গে ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার লক্ষ্যে ছাত্র সমাজ ও তরুণ প্রজন্মকে ঐক্যবদ্ধ করতে এবং নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধি করতে নতুন কমিটি গঠনের উদ্যোগ নেওয়া হয়েছে। পদ প্রত্যাশীদের আগামী ২৪ মার্চ থেকে ২ এপ্রিল প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগের দপ্তর সেলে জীবন বৃত্তান্ত জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

এদিকে জানাগেছে, গত ২০১৯ সালের ২৮ জুলাই আজিজুর রহমান আজিজকে সভাপতি ও আশরাফুল ইসমাঈল রাফেল প্রধানকে সাধারণ সম্পাদক পদে বহাল রেখে নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের কমিটি পূর্ণাঙ্গ করা হয়। কেন্দ্রীয় ছাত্রলীগের তৎকালীন সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী এই কমিটির অনুমোদন করেছিলেন।

এর আগে গত ২০১৮ সালের ১০ মে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি অনুমোদন করা হয়। এতে জেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে আজিজুর রহমান আজিজ ও সাধারণ সম্পাদক হিসেবে আশরাফুল ইসমাইল রাফেলকে দায়িত্ব দেয়া হয়।

এরও আগে ২০১১ সালের জুনে শেখ সাফায়েত আলম সানিকে সভাপতি ও মিজানুর রহমান সুজনকে সাধারণ সম্পাদক করে নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের আংশিক কমিটি গঠন করা হয়েছিল। এই কমিটিতে আজিজ জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও রাফেল জেলা ছাত্রলীগের সহ-সভাপতি পদে ছিলেন।