সোনারগাঁয়ে ভোটের লড়াইয়ে প্রস্তুত নারী ভাইস চেয়ারম্যান প্রার্থীরাও

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

আগামী ১১ মে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ। নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীদের সঙ্গে নির্বাচনী প্রচার প্রচারণায় পুরোদমে মাঠে নেমেছেন নারী ভাইস চেয়ারম্যান প্রার্থীরাও। দিন যত এগিয়ে আসছে প্রার্থীতার নামের সংখ্যা বেড়ে যাচ্ছে। ফেসবুক ও স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত এখন পর্যন্ত ৫ জন নারী ভাইস চেয়ারম্যান প্রার্থীর নাম ওঠে আসছে। এদের মধ্যে কেউ কেউ পুরোদমে নির্বাচনী প্রচার প্রচারণায় নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন। চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের সঙ্গে ভোটের লড়াইয়ে প্রস্তুত ৫জন নারী ভাইস চেয়ারম্যান।

স্থানীয়রা জানান, হটাত সোনারগাঁ উপজেলা জুড়ে আলোচনার শীর্ষে শাহজাদী আক্তার সুমী। তিনি উপজেলা কৃষকলীগের মহিলা বিষয়ক যুগ্ম আহ্বায়ক। তার প্রার্থীতার বিষয়ে আলোচনার বড় কারন হলো তিনি উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি হাজী শাহ মোহাম্মদ সোহাগ রনির আপন বড় বোন। একই সঙ্গে সুমীর পিতা প্রবীণ আওয়ামীলীগের রাজনীতিক ও সাবেক মেম্বার। ফেসবুক ও স্থানীয় গণমাধ্যমে তার ব্যাপক প্রচারণা শুরু হয়েছে।

এদিকে বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে সাধারণ মানুষের সঙ্গে কুশল বিনিময় করে যাচ্ছেন বর্তমান পরিষদের নারী ভাইস চেয়ারম্যান মাহামুদা আক্তার ফেন্সি। তিনি নিয়মিত প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। একইভাবে ভোটের মাঠে নেমে পড়েছেন অ্যাডভোকেট নূর জাহান বেগম, কহিনূর ইসলাম রুমা ও ফরিদা ইয়াসমিন শ্যামলী চৌধুরীও। যাদের মধ্যে নূর জাহান ও শ্যামলী চৌধুরীকে নিয়মিত বিভিন্ন এলাকায় গণসংযোগ করতে দেখা যাচ্ছে।

এদের মধ্যে জেলা আওয়ামী মহিলা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সোনারগাঁও উপজেলা মহিলা লীগের সভাপতি নূর জাহান বেগম। তিনি জেলা পরিষদের সাবেক সদস্য। এর আগে তিনি শম্ভুপুরা ইউনিয়ন পরিষদ নির্বাচনেও আওয়ামীলীগের নৌকা প্রতীকে চেয়ারম্যান নির্বাচন করেছিলেন।

কহিনূর ইসলাম রুমা সোনারগাঁও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান। তিনি এবার ভোটের লড়াইয়ে নেমেছেন বলে স্থানীয়রা জানান। শ্যামলী চৌধুরী সোনারগাঁও উপজেলা যুব মহিলা লীগের যুগ্ম আহ্বায়ক পদে রয়েছেন। সোনারগাঁয়ে আলোচিত নারী নেত্রীদের মধ্যে তিনি একজন। তিনিও নিয়মিত বিভিন্ন এলাকায় নির্বাচনী গণসংযোগ করে যাচ্ছেন।