দুই মামলায় বিএনপি নেতা আজাদের জামিন

ডেস্ক রিপোর্ট, সান নারায়ণগঞ্জ

বিএনপির দুটি রাজনৈতিক নাশকতার মামলায় নারায়ণগঞ্জ আদালত থেকে জামিন পেয়েছেন বিএনপির কেন্দ্রীয় সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ। গত জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে আড়াইহাজার থানা পুলিশের দায়েরকৃত দুটি মামলায় উচ্চ আদালত থেকে জামিন পেয়ে নারায়ণগঞ্জ জেলা আদালতে আত্মসমর্পন করে জামিনের প্রার্থনা করলে আদালত আসামীকে জামিন দেন।

১৮ মার্চ সোমবার দুপুরে নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উম্মে সরবান তহুরার আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত শুনানি শেষে জামিন মঞ্জুর করেন।

আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু, অ্যাডভোকেট সিদ্দিকুর রহমান, অ্যাডভোকেট আবুল কালাম আজাদ জাকির, অ্যাডভোকেট এইচ এম আনোয়ার প্রধান সহ অন্যান্য বিএনপি পন্থী আইনজীবীরা।

অন্যদিকে নজরুল ইসলাম আজাদ আদালতে আত্মসমর্পন করবেন এমন খবরে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় বিএনপির শত শত নেতাকর্মীরা আগে থেকেই অবস্থান নেন। যাদের মধ্যে উল্লেখযোগ্য নেতাদের মধ্যে ছিলেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মাসুকুল ইসলাম রাজীব, লুৎফর রহমান আব্দু, আড়াইহাজার উপজেলা বিএনপি’র সভাপতি ইউসুফ আলী ভূঁইয়া, সাধারণ সম্পাদক জুয়েল আহম্মেদ, ফতুল্লা থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক রিয়াদ মোহাম্মদ চৌধুরী, জেলা যুবদলের আহ্বায়ক সাদেকুর রহমান সাদেক, মহানগর যুবদলের আহ্বায়ক মনিরুল ইসলাম সজল, মহানগর যুবদলের সাবেক যুগ্ম আহ্বায়ক মোয়াজ্জেম হোসেন মন্টিসহ জেলা ও মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের বিপুল সংখ্যক নেতৃবৃন্দ।

আসামী পক্ষের আইনজীবীরা জানান, অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উম্মে সরবান তহুরার আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত শুনানি শেষে নজরুল ইসলাম আজাদের জামিন মঞ্জুর করেন। আড়াইহাজার থানার পৃথক ২টি মামলায় তার জামিন মঞ্জুর করা হয়েছে।