সোনারগাঁয়ে গণপিটুনিতে নিহত দুই ডাকাত আড়াইহাজারের বাসিন্দা

ডেস্ক রিপোর্ট, সান নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ে ডাকাতির প্রস্তুতিকালে স্থানীয় জনতার হাতে গণপিটুনিতে নিহত ৪ জনের মধ্যে দুইজন পাশ্ববর্তী আড়াইহাজারের বাসিন্দা। গণপিটুনিতে নিহত ডাকাতদের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে।

তারা হলো- সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের মুছারচর গ্রামের আমানউল্লাহর ছেলে জাকির (৪০), আড়াইহাজার উপজেলার জাঙ্গালিয়া গ্রামের শামসুল হকের ছেলে আব্দুর রহিম (৪৮), একই উপজেলার জালাকান্দি গ্রামের আব্দুল মজিদের ছেলে নবী হোসেন (৩৫)।

এদের মধ্যে জাকিরের বিরুদ্ধে তিনটি ডাকাতি মামলা ও একটি মাদক মামলা রয়েছে, অন্যদের মামলার বিষয়েও খোঁজ নেওয়া হচ্ছে। অপর নিহত ব্যক্তির পরিচয় শনাক্তের চেষ্টা চালাচ্ছে পুলিশ। এছাড়া আশঙ্কাজনক অবস্থায় পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন আড়াইহাজারের জাঙ্গালিয়া গ্রামের নুরু মিয়ার ছেলে মোহাম্মদ আলী (৪৫)।

গত ১৭ মার্চ রবিবার মধ্যরাতে উপজেলার কাঁচপুর ইউনিয়নের বাঘরী গ্রামের বিলে ১০/১২ জনের একটি ডাকাত দল ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। এসময় স্থানীয় কয়েকজন তাদের দেখতে পেয়ে মসজিদে মাইকে ঘোষণা দেয় ডাকাত পড়েছে বলে।

পরে গ্রামবাসী একত্রিত হয়ে লাঠিসোটা ও দেশীয় অস্ত্র নিয়ে ডাকাতদের চারদিক থেকে ঘিরে ফেলে। এসময় ডাকাত দলের সদস্যরা পালানোর চেষ্টা করলে তাদের ধাওয়া দিয়ে ধরে গণপিটুনি দেয়। ঘটনাস্থলেই দুইজন মারা যান। অন্যরা পালিয়ে বিলের বিভিন্ন পানিতে ঝাঁপ দেয়। পুরে তাদের পুকুর থেকে তুলে আরও দুজনকে পিটিয়ে গুরুতর আহত করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত দুইজনের লাশ উদ্ধার করে এবং আহত তিনজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও পঙ্গু হাসপাতালে ভর্তি করেন। পরে সোমবার (১৮ মার্চ) সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আরও দুই ডাকাতের মৃত্যু হয়।