সোনারগাঁয়ের কৃষকলীগের পাল্টা কমিটির নেতাদের পার্টি অফিস থেকে বিতাড়িত!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেরার কৃষকলীগের পাল্টা কমিটি গঠনের বিরোধের জের ধরে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামীলীগের পার্টি অফিস থেকে পাল্টা কমিটির নেতাদের বিড়ারিত করেছেন জেলা কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট এসএম ওয়াজেদ আলী খোকন। ১৭ মার্চ রবিবার সকালে নারায়ণগঞ্জ মহানগরীর ২নং রেলগেট এলাকায় আওয়ামীলীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সোনারগাঁও উপজেলা কৃষকলীগের ব্যানারে পাল্টা কমিটির নেতারা ফুল দিতে আসলে এই ঘটনা ঘটে।

ঘটনা সূত্রে জানাগেছে, গত ১০ জানুয়ারী নারায়ণগঞ্জ জেলা কৃষকলীগের সদস্য সচিব দাবি করে শাহজামাল খোকন ও যুগ্ম আহ্বায়ক মো. সিরাজ ও আরাফাত আলি স্বাক্ষারিত এক প্রেস বিজ্ঞতিতে স্থানীয় গণমাধ্যম কর্মীদের কাছে জানান, মো. করিম আহম্মেদকে আহবায়ক ও জহিরুল ইসলাম খোকনকে সদস্য সচিব করে ২০ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

অন্যদিকে গত ১২ জানুয়ারি শুক্রবার রাতে নারায়ণগঞ্জ জেলা কৃষক লীগের আহ্বায়ক অ্যাডভোকেট এস এম ওয়াজেদ আলী খোকন ও যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম এবং সদস্য সচিব দাবি করে বিএম কামরুজ্জামান আবুলের স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে শেখ মোহাম্মদ আলমগীর হোসনকে আহ্বায়ক ও মো. নাজমুল হাসানকে সদস্য সচিব করে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করে অনুমোদন দেওয়া হয়।

মুলত ১৭ মার্চ রবিবার সকালে করিম আহমেদের নেতৃত্বে ওই কমিটির নেতারা আওয়ামীলীগের পার্টি অফিসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে আসলে বাধা দেন ওয়াজেদ আলী খোকন। একই সময় করিম আহমেদকে অশ্রাব্য ভাষায় অর্থাৎ খাটি বাংলায় গালিগালাজও করেন ওয়াজেদ আলী খোকন। ওই সময় করিম সহ তার লোকজনকে ব্যানার সহ পার্টি অফিস থেকে বের করে দেন। কথা না শুনলে নদীতে ভাসাইয়া দেয়ারও কথা বলেন খোকন।