ফতুল্লা থানায় ১৩৪টি মামলা, ১২ লাখ টাকার মাদক উদ্ধার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার ফতুল্লার মডেল থানায় মাসিক অপরাধ হালচিত্রে গত এপ্রিল মাসের ৩০দিনে বিভিন্ন অপরাধে দুটি হত্যাকান্ডের মামলা সহ মোট মামলা দায়ের করা হয়েছে ১৩৪টি। এর মধ্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা হয়েছে ৮১টি। ৮১টির মধ্যে ফতুল্লা থানা পুলিশের দায়ের করা ৬৫টি মাদক মামলা।

এই মাসে ফতুল্লা মডেল থানা পুলিশ ১২ লাখ ৬৮ হাজার ৮শ‘৫০ টাকার বিভিন্ন প্রকারের মাদকদ্রব্য উদ্ধার করে। এপ্রিল মাসে অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে ৮টি।

ফতুল্লা মডেল থানা পুলিশের ষ্টেটম্যান অফিসার এএসআই মাহমুদুল ইসলাম জানান, ফতুল্লা মডেল থানায় গত এপিল মাসের ৩০দিনে মোট ১৩৪টি মামলা দায়ের হয়েছে। মামলাগুলো হলো- হত্যা (খুন) ২টি, ধর্ষণ ৬টি, নারী ও শিশু নির্যাতন ও যৌতুকসহ ৫টি, অপহরণ ৩টি, চুরি মামলা ৭টি, মারামারি (অন্যান্য ধারায়) মামলা ১৭টি, মাদকদ্রব্য নিয়ন্ত্রনে আইনে মামলা ৮১টি। এর মধ্যে থানার মাদক মামলা ৬৫টি। পুলিশ আক্রান্ত ১টি, অস্ত্র উদ্ধার মামলা ২টি। এই মাসে অপমৃত্যূ মামলা দায়ের হয়েছে মোট ৮টি।

ফতুল্লা থানা পুলিশ কর্তৃক উদ্ধার জনিত মাদকদ্রব্য হলো- ১ হাজার ৬’শ ৯৮পিস ইয়াবা ট্যাবলেট, হেরোইন ৭৩.৫ গ্রাম, গাঁজা ৪ কেজি ৯’শ ৫০ গ্রাম। ফতুল্লা মডেল থানা পুলিশ মোট ১২লাখ ৬৮হাজার ৮শ‘ ৫০ টাকার বিভিন্ন প্রকার মাদকদ্রব্য উদ্ধার করে।

ফতুল্লা থানা পুলিশ আরো জানান, গত এপিল মাসে থানা পুলিশ জিআর ওয়ারেন্ট তামিল ৫৩টি এবং সিআর তামিল করেছে ৩৫টি। আদালত কর্তৃক সাঁজা দেয়া ওয়ারেন্ট তামিল ১টি। নন এফআই আর ১১টি।

ফতুল্লা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসলাম হোসেন জানান, তার থানার অফিসারের সংখ্যা দিন দিন কমে যাচ্ছে। আগের তুলনায় অফিসারের সংখ্যা অনেক কম। তারপরও তার থানাধীন এলাকায় মাদক ও ক্রাইম নিয়ন্ত্রণে আছে। সেই আইন শৃঙ্খলা পরিস্থিতিও নিয়ন্ত্রনে রয়েছে বলেও দাবি করেছেন।