‘বিএনপি-আওয়ামীলীগে ঐক্য হবেনা, জাতীয় ঐক্য প্রতিষ্ঠার উদ্যোগ নিবে তৃণমুল বিএনপি’

ডেস্ক রিপোর্ট, সান নারায়ণগঞ্জ

তৃণমূল বিএনপি একটি জাতীয় ঐক্য প্রতিষ্ঠায় উদ্যোগ গ্রহণ করবে- এমন প্রত্যাশা ব্যক্ত করেছেন তৃণমুল বিএনপির মহাসচিব মজলুম জননেতা ড. তৈমুর আলম খন্দকার। তিনি বলেছেন, দেশের ভালো চায় এমন অনেক রাজনৈতিক দল আমাদের সঙ্গে যোগাযোগ করেছে। নির্বাচনেও আমরা অনেক জনসমর্থন পেয়েছি। সুশাসন প্রতিষ্ঠায় আমরা তৃণমূল বিএনপি সুস্থ রাজনীতির পক্ষে একটি জাতীয় ঐক্য গঠনের উদ্যোগ নেব।

তিনি আরো বলেন, বাংলাদেশে কিছু তারিখ আছে, যেমন- ২১ আগস্ট, ৩ নভেম্বর এসব ঐতিহাসিক তারিখের কারণে বিএনপি ও আওয়ামী লীগের মধ্যে কোনোদিন ঐক্য হবে না। ফলে তারা কোনোদিন দেশে সুস্থ রাজনীতি প্রতিষ্ঠাও করতে পারবে না। আমরা নতুন প্রজন্মকে নিয়ে সুস্থ রাজনীতি প্রতিষ্ঠা করব।

২৩ ফেব্রুয়ারী শুক্রবার জাতীয় প্রেসক্লাবে আব্দুস সালাম হলে তৃণমূল বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘ সমসাময়িক রাজনৈতিক প্রেক্ষাপট উত্তরণে ব্যারিস্টার নাজমুল হুদার ভাবনা’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্যে তৈমূর আলম খন্দকার এসব কথা বলেন।

সভার প্রধান অতিথি তৃণমুল বিএনপির চেয়ারপারসন শমসের মবিন চৌধুরী মন্তব্য করেছেন যে, ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সিদ্ধান্তে সংসদের বিরোধীদল নির্ধারিত হয়।

বাংলাদেশের রাজনীতিকে অসুস্থ আখ্যায়িত করে শমসের মবিন চৌধুরী বলেন, সংসদের বিরোধী দল, দলের নেতা-উপনেতা কে হবেন তার সিদ্ধান্ত আসে সরকারি দলের কার্যালয় থেকে। নির্বাচনের আগে প্রধান বিচারপতির বাসভবনে হামলাকারী জেল থেকে মুক্তি পেয়ে এ,এলে চলে যায়।

এ বিষয়ে শমসের মবিন জানান, তৃণমূল বিএনপি আন্দোলনের অংশ হিসেবে ভবিষ্যতেও নির্বাচন করবে।

তিনি বলেন, কোনো দল রাতারাতি নির্বাচনে জয়লাভ করে না। যেহেতু তৃণমূল বিএনপি নির্বাচনমুখী আমরা ভবিষ্যতে নির্বাচনে যাব, আমরা নিজেদের মার্কা নিয়ে নির্বাচন করব। আমরা আগামী যুগের দিকে, আগামী প্রজন্মের দিকে তাকিয়ে আছি। আমরা সুস্থ রাজনীতি প্রতিষ্ঠান করতে চাই।

ব্যারিস্টার নাজমুল হুদার স্মরণে শমসের মবিন চৌধুরী বলেন, ‘সুস্থ রাজনীতি, সুশাসনের ভিত্তি’ স্লোগান নিয়ে তৃণমূল বিএনপি গঠন করেছিলেন নাজমুল হুদা। নিবন্ধের জন্য প্রথমে না করে দেওয়া হয়েছিল। তখন থেকেই একটা অসুস্থ রাজনীতি শুরু হয়েছ। নাজমুল হুদা আদালতের মাধ্যমে নিবন্ধন এনেছিলেন।

তৃণমূল বিএনপির নির্বাহী চেয়ারপারসন অ্যাডভোকেট অন্তরা সেলিমা হুদার সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব আক্কাস আলী খান, ভাইস চেয়ারম্যান সালাম মাহমুদ, যুগ্ম মহাসচিব রোকসানা আমিন সুরমা, কৃষক-শ্রমিক পার্টির সভাপতি মো. সিরাজুল হক, নারায়ণগঞ্জ জেলা তৃণমুল বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাজহারুল ইসলাম রোকন সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।