মুসলিমনগর আদর্শ পাঠাগার ও সমাজ কল্যাণ সংসদের নতুন কান্ডারী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার মুসলিমনগর আদর্শ পাঠাগার ও সমাজ কল্যাণ সংসদের কার্যনির্বাহী পরিচালনা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সভাপতি পদে এমএ মান্নান ও সাধারণ সম্পাদক পদে ইদ্রিস আলী মিন্টু নির্বাচিত হয়েছেন।

৩ মে শুক্রবার বিকেলে নির্বাচনের ভোট গণনা শেষে প্রধান নির্বাচন কমিশনার জামাল উদ্দিন সবুজ বিজয়ীদের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন।

এদিকে মুসলিমনগর আদর্শ পাঠাগার ও সমাজ কল্যাণ সংসদের কার্যনির্বাহী পরিচালনা কমিটির নির্বাচনে শুক্রবার সকাল ৯টা হতে শুরু হয় ভোট গ্রহণ। বিকেল ৪টায় ভোট গ্রহণ শেষ হয় এবং ভোট গ্রহণের পর গণনা শুরু হয়। নির্বাচনে সভাপতি পদে দুইজন ও সাধারণ সম্পাদক পদে দুইজন প্রতিদ্বন্ধিতা করেন।

এদের মধ্যে সভাপতি পদে লড়াই করেন এমএ মান্নান, আব্দুল বাতেন বাদল এবং সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মাসুদ পারভেজ সুজন ও ডা. কাজী ইদ্রিস আলী মিন্টু। এ পাঠাগারের নির্বাচনে মোট ভোটার ১১১ ভোটের মধ্যে ১১০ ভোটার তাদের ভোট প্রয়োগ করেন।

নির্বাচনের প্রিজাইডিং অফিসার ও প্রধান নির্বাচন কমিশনার জামাল উদ্দিন সবুজ জানান, মুসলিমনগর আদর্শ পাঠাগার ও সমাজ কল্যাণ সংসদ একটি অরাজনৈতিক সংগঠন। একটি সামাজিক সংগঠনের নির্বাচন এতো সুন্দরভাবে অনুষ্ঠিত হয়ে তা নজির সৃষ্টি হয়েছে। নির্বাচনে ভোটারদের ভোটে যারা বিজয়ী হয়েছেন, আমি আশা করছি তারা অবশ্যই আদর্শ পাঠাগার ও সমাজ কল্যাণ সংসদকে উন্নয়ন করবে এবং তারা সমাজের কাজ করবে।

সভাপতি পদে নির্বাচিত হয়ে এমএ মান্নান বলেন, মুসলিমনগর আদর্শ পাঠাগার ও সমাজ কল্যাণ সংসদকে একটি পরিপূর্ণ সামাজিক সংগঠন হিসেবে রূপ ধারণ করাবো সেটাই প্রত্যাশা। আমি নির্বাচনের আগে যে ইশতেহার দিয়েছিলাম পর্যায়ক্রমে সকল সদস্যদের নিয়ে তা বাস্তবায়ন করবো। সংগঠনের নামের সাথে কার্যক্রম তেমন ছিল না কখনো। পাঠাগারে ছিল না কোন বই। কিন্তু আমি চেষ্টা করবো একটি পরিপূর্ণ পাঠাগার হিসেবে প্রতিষ্ঠা করার জন্য।

তিনি আরও বলেন, এ পাঠাগারটি মুসলিমনগরের যুবক, ছাত্র ও মুরুব্বীসহ সকলের প্রাণের সংগঠন। দলমত নির্বিশেষে সকলকে নিয়ে একটি অরাজনৈতিক সংগঠন হিসেবে প্রতিষ্ঠা করবো ইনশাহল্লাহ। সবাইকে নিয়ে সামাজিক কাজ করবো।