সোনারগাঁয়ের মাটির সঙ্গে আমার সম্পর্ক: হাসান ফেরদৌস জুয়েল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

সোনারগাঁয়ের মাটির সঙ্গে আমার সম্পর্ক। সোনারগাঁয়ের প্রতি আমার নাড়ীর টান। যে কারনে সোনারগাঁয়ের আইনজীবীদের প্রতি আমি অন্যরকম দূর্বলতা অনুভব করি। দলমত নির্বিশেষে আমরা সোনারগাঁয়ের আইনজীবীগণ এক ও অভিন্ন। দল ও রাজনৈতিক মতাদর্শ যার যার পৃথক হতে পারে কিন্তু আমরা সোনারগাঁয়ের সন্তান হিসেবে সকলে আইন পেশায় একটি জায়গায় ঐক্যবদ্ধ, এটাই আমাদের বড় অর্জন। নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সকল বিজ্ঞ সদস্যদের প্রতি আমার ভালোবাসা সমান হলেও সোনারগাঁয়ের আইনজীবীদের প্রতি একটু যেনো বেশি ভালোবাসা অনুভব করি, এটা হওয়াটাই স্বাভাবিক।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ভোটের মাধ্যমে নির্বাচিত ৪ বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল সোনারগাঁয়ের আইনজীবীদের উদ্দেশ্যে এসব কথা বলেন।

৬ ফেব্রুয়ারী মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির বীর মুক্তিযোদ্ধা সেলিম ওসমান বার ভবনের দ্বিতীয় তলায় ২৩ ব্যাচের শুধুমাত্র সোনারগাঁয়ের আইনজীবীরা সৌজন্য সাক্ষাত করতে গেলে তাদের উদ্দেশ্যে এসব কথা বলেন অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল।

মুলত আগামী ১৭ ফেব্রুয়ারী সোনারগাঁয়ের আইনজীবীদের নিয়ে আনন্দ ভ্রমণের বিষয়ে সাক্ষাত করতে যান ২৩ ব্যাচের আইনজীবীরা। এ সময় এর আগে জুনিয়র আইনজীবীরা সোনারগাঁয়ের এই কৃতিসন্তানের প্রতি আইন পেশায় বিভিন্ন ক্ষেত্রে সহযোগীতা প্রত্যাশা ব্যক্ত করেন। এ সময় বারের এই সাবেক সভাপতি জানান আইনজীবীদের যেকোনো প্রয়োজনে তিনি এগিয়ে আসবেন।

এ সময় ২৩ ব্যাচের আইনজীবীদের মধ্যে উপস্থিত ছিলেন- অ্যাডভোকেট মাজহারুল ইসলাম রোকন, অ্যাডভোকেট দুলাল হোসাইন, অ্যাডভোকেট শরীফ হোসেন, অ্যাডভোকেট জহিরুল ইসলাম, অ্যাডভোকেট সানাউল্লাহ, অ্যাডভোকেট ফারাহ জুবায়ের, অ্যাডভোকেট সাজ্জাদ রউফ হৃদয়, অ্যাডভোকেট আসাদুজ্জামান সজল, অ্যাডভোকেট সুমন ভুঁইয়া ও অ্যাডভোকেট মঈনুল হাসান।

২৩ ব্যাচের আইনজীবীদের মধ্যে শারীরিক অসুস্থ্যতার জন্য অ্যাডভোকেট শামীম শাহ এবং জরুরী কাজ থাকায় অ্যাডভোকেট মোমেন খান ও অ্যাডভোকেট মোস্তফা কামাল অংশগ্রহণ করতে না পারলেও অংশগ্রহণের ইচ্ছে ছিলেন বলেও জানান তারা।