সোনারগাঁয়ের রাজনীতিতে আবারো আলোচিত সোহাগ রনি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ের ঐতিহ্যবাহী রাজনৈতিক পরিবার হাসনাত পরিবারের অন্যতম বিশ্বস্থজন হয়ে ওঠেছেন হাজী শাহ মোহাম্মদ সোহাগ রনি। গত তিন বছর যাবত সোনারগাঁয়ের রাজনীতিতে আলোচিত নাম হাজী সোহাগ রনি। আবারো নতুন করে বেশ আলোচনায় তিনি। পুরো সোনারগাঁও জুড়ে এখন সোহাগ রনি পরিচিত ও আলোচিত মুখ। নিজের স্বচ্ছ ও আদর্শিক রাজনীতির কারনে সোনারগাঁয়ের আওয়ামীলীগের সকল নেতাকর্মীদের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে যাচ্ছেন তিনি। সিনিয়র নেতাদের সম্মান ও জুনিয়র নেতাদের স্নেহ দিয়ে সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে সাংগঠনিক দায়িত্বও পালন করে যাচ্ছেন।

এরি মাঝে তিনি প্রয়াত জননেতা বীর মুক্তিযোদ্ধা আবুল হাসনাতের প্রতি সম্মান প্রদর্শনের লক্ষ্যে প্রয়াত নেতার স্মৃতি স্মরণে সোনারগাঁয়ে বীর মুক্তিযোদ্ধা আবুল হাসনাত এসপিএল টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করেছে সোনারগাঁও শেখ রাসেল স্পোর্টিং ক্লাব, যে টুর্নামেন্টের আয়োজনে মুখ্য ভুমিকা রেখেছেন হাজী সোহাগ রনি। গত ৭ জানুয়ারী অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনের আগে মনোনয়ন লড়াইয়ের শুরু থেকে বর্তমান এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাতের পাশেই ছিলেন। নির্বাচনে নৌকা প্রতীক পাওয়ার আগে থেকে শুরু করে নৌকার বিজয় পর্যন্ত সোহাগ রনির ভুমিকা ছিলো চোখে পড়ার মতই। নির্বাচনে কায়সার হাসনাতের বিশ্বস্থ হিসেবে বেশ আলোচনায় ছিলেন সোহাগ রনিও।

এর আগে বছর দুয়েক পূর্বে হেফাজত নেতা মাওলানা মামুনুল হক যখন সরকারের জন্য হুমকি হয়ে দেখা দিয়েছিলো ঠিক সেই সময় সোনারগাঁয়ে রয়েল রিসোর্টে নারী সহ মামুনুল হককে নেতাকর্মীদের নিয়ে আটক করে পুলিশে দিতে সহায়তা করেছিলেন সোহাগ রনি। ওই সময় দেশব্যাপী আলোচনায় চলে আসেন সোহাগ রনি। সোহাগ রনির ভুমিকা আওয়ামীলীগের মাঝে ব্যাপক প্রসংশা পায়। সরকারের উচ্চ মহলও তার প্রতি খুশি হয়। যার ফলশ্রুতিতে মোগরাপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ তাকে নৌকা প্রতীক দিয়ে সম্মানিত করেন। নির্বাচনেও ব্যাপক আলোচনায় থাকেন তিনি। তুমুল লড়াইয়ের মাঝে কিছু সংখ্যক ভোটের ব্যবধানে তিনি পরাজিত হোন।

এরপরেও আওয়ামীলীগ তাকে সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পদে সম্মানিত করে নির্বাচিত করে। এভাবে তিনি গত কয়েকটি বছর সোনারগাঁয়ের রাজনীতিতে বেশ আলোচনায় থাকেন। এবার তিনি সোনারগাঁয়ের ঐতিহ্যবাহী রাজনৈতিক পরিবারের নেতা জননেতা আবুল হাসনাতের প্রতি সম্মান দেখিয়ে তার নামকরণে ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করে সোনারগাঁয়ের রাজনীতিতে প্রসংশিত হচ্ছেন সোহাগ রনি।

অন্যদিকে জানাগেছে, সোনারগাঁও শেখ রাসেল স্টেডিয়ামে বীর মুক্তিযোদ্ধা আবুল হাসনাতের নামকরণে বীর মুক্তিযোদ্ধা আবুল হাসনাত এসপিএল টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন করা হয়েছে। গত ২ ফেব্রুয়ারী শুক্রবার সোনারগাঁও শেখ রাসেল স্পোটিং ক্লাবের উদ্যোগে টুর্নামেন্টটির উদ্বোধন করা হয়। এই টুর্নামন্টেটির আয়োজনে মুখ্য ভুমিকা রেখেছেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ক্রীড়ামোদী হাজী শাহ মোহাম্মদ সোহাগ রনি।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁ) আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার হাসনাত। এর উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম।