চাঙ্গা আ’লীগ, নীরব বিএনপি-জাপা: আলোচনার তুঙ্গে তৃণমুল বিএনপি!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

গত ৭ জানুয়ারী অনুষ্ঠিত হয়ে গেলো জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনে বিজয়ী হয়েছে আওয়ামীলীগ আবারো সরকার গঠন করেছে। এই নির্বাচনে অংশগ্রহণ করেনি বিএনপি। নির্বাচনে জাতীয় পার্টি অংশগ্রহণ করলেও নির্বাচনে আলোচিত দল হিসেবে সবচেয়ে বেশি আলোচনায় ছিলো তৃণমুল বিএনপি। যেখানে সামনে থেকে নেতৃত্ব দিয়ে আলোচনায় থেকেছেন তৃণমুল বিএনপির মহাসচিব ড. তৈমূর আলম খন্দকার। তবে সেই আলোচনা এখনো ধমেনি। তৈমূর আলম খন্দকারের নিজ জেলা নারায়ণগঞ্জে এখানো আলোচনা সচল রেখেছেন তৈমূর আলম খন্দকার।

নির্বাচনের পর অনেকটা নীরব অবস্থান নিয়েছে বিএনপি ও জাতীয় পার্টি। যেখানে নিরঙ্কুশ বিজয়ের মাধ্যমে আবারো সরকার গঠন করেছে বাংলাদেশ আওয়ামীলীগ। নারায়ণগঞ্জ জেলার ৫টি আসনের মধ্যে ৪টি আসনেই নৌকার প্রার্থীরা বিজয়ী হয়েছেন। বাকি একটিতে নৌকা প্রতীক দেয়া হয়নি, যেখানে লাঙ্গলের প্রার্থী বিজয়ী হোন। নির্বাচনের পর বিএনপির নেতাকর্মী সমর্থকরা হতাশায় ভুগছেন। তারা আশা দেখেছিলেন এবার তারা ক্ষমতায় আসবেন। কিন্তু বিএনপি নির্বাচনেই অংশগ্রহণ করেনি।

নারায়ণগঞ্জ-১ আসনে সোনালী আঁশ প্রতীকে অংশগ্রহণ করেছেন তৃণমুল বিএনপির মহাসচিব তৈমূর আলম খন্দকার। তিনি নির্বাচনে সারাদেশ ব্যাপী আলোচিত হয়ে ওঠেন। তৃণমুল বিএনপির মার্কা সোনালী আঁশ সারাদেশের মানুষের কাছে পৌছে দিয়েছেন। এ ছাড়াও নারায়ণগঞ্জ- ৪ আসনে অ্যাডভোকেট আলী হোসাইন ও নারায়ণগঞ্জ-৫ আসনে অ্যাডভোকেট আব্দুল হামিদ ভাসানী ভুঁইয়া তৃণমুল বিএনপির সোনালী আঁশ প্রতীক নিয়ে নির্বাচন করে আলোচনায় আসেন। পুরো নারায়ণগঞ্জ সহ সারাদেশে তৃণমুল বিএনপি আলোচিত দলে পরিনত হয়।

এদিকে সেই আলোচনার রেস না কাটতেই নারায়ণগঞ্জে তৃণমুল বিএনপিকে আরো বেশি আলোচিত দলে পরিনত করেছেন তৈমূর আলম খন্দকার। তিনি নারায়ণগঞ্জ জেলা ও মহানগরে তৃণমুল বিএনপির কমিটি ঘোষণা করে নিজের অবস্থান জানানি দিয়েছেন। গত ২৯ জানুয়ারী মোহাম্মদ আলী ভুঁইয়াকে আহ্বায়ক ও অ্যাডভোকেট মাজহারুল ইসলাম রোকনকে সদস্য সচিব করে জেলা তৃণমুল বিএনপির ৯ সদস্য বিশিষ্ট কমিটি এবং অ্যাডভোকেট আলী হোসাইনকে আহ্বায়ক ও সাজিদ খান সিদ্দিকীকে সদস্য সচিব করে ১১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করেছেন তৈমূর আলম খন্দকার।

কমিটি ঘোষণার পর নারায়ণগঞ্জের রাজনীতিতে সবচেয়ে বেশি আলোচিত দল এখন তৃণমুল বিএনপি। তৃণমুল বিএনপি এখন আওয়ামীলীগ ও বিএনপির মাঝে সবচেয়ে বেশি আলোচনার কেন্দ্রবিন্দু তৃণমুল বিএনপি। মুলত তৈমূর আলম খন্দকারের রাজনীতির সক্রিয়তার কারনে তৃণমুল বিএনপি শক্ত দলে পরিনত হচ্ছে। সারাদেশে তৃণমুল বিএনপি কমিটি গঠন শুরু করেছে। তৈমূর আলম খন্দকার গণমাধ্যমকে বলেছেন, তৃণমুল বিএনপিকে সারাদেশের মানুষের দোরগোরায় পৌছে দিতে কাজ করছি।