তাদের হাতেই নারায়ণগঞ্জবাসীর স্বপ্নের আগামীর ৫টি বছর

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার ৫টি সংসদীয় আসনের মধ্যে ৪টি আসনে আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী ও অপর একটি আসনে জাতীয় পার্টির প্রার্থী জাতীয় সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। যাদের হাতে আগামী ৫টি বছর নারায়ণগঞ্জবাসীর ভবিষৎ স্বপ্ন। যারা নারায়ণগঞ্জের মানুষকে শান্তিতে রাখবেন বলে বিশ্বাস করেন জনগণ। শান্তিপূর্ণ ও রাজনৈতিক সংঘাতমুক্ত নারায়ণগঞ্জ গড়তে কাজ করবেন তারা। যদিও ৫জন এমপির মধ্যে ৪জন এমপিই ছিলেন রানিং অবস্থায়। একজন এমপি ছিলেন সাবেক।ফলে তারা অতীতের নিজেদের অপূর্ণ কাজগুলো সম্পন্ন করতে পারবেন বলে বিশ্বাস করেন সাধারণ মানুষ।

নারায়ণগঞ্জ-১(রূপগঞ্জ) আসনে ৪র্থ বারের মত নৌকা প্রতীকে এমপি নির্বাচিত হয়েছেন গাজী গোলাম দস্তগীর বীর প্রতীক। এর আগে তিনি টানা তিনবার এ আসনে এমপি নির্বাচিত হোন। এবারের নির্বাচনে তিনি তুমুল লড়াই করে এমপি নির্বাচিত হোন। নির্বাচনে তার প্রতিদ্বন্ধি প্রার্থী ছিলেন আওয়ামীলীগের স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভুঁইয়া ও তৃণমুল বিএনপির মহাসচিব তৈমূর আলম খন্দকার।

নারায়ণগঞ্জ-২(আড়াইহাজার) আসনে টানা ৪র্থবারের মত এমপি নির্বাচিত হয়েছেন নজরুল ইসলাম বাবু। তিনিও আওয়ামীলীগের নৌকা প্রতীকে এমপি নির্বাচিত হোন। এখানে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে প্রার্থী ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আলমগীর সিকদার লোটন। এখানে আবু হানিফ হৃদয় নামে একজন তৃণমুল বিএনপির প্রার্থী থাকলেও তিনি নির্বাচনের দুদিন আগে ভোট বর্জন করেন।

নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁ) আসনে আওযামীলীগের নৌকা প্রতীকে এমপি নির্বাচিত হয়েছেন আব্দুল্লাহ আল কায়সার হাসনাত। তিনি দুই মেয়াদে এমপি নির্বাচিত হয়েছেন। এর আগে তিনি ২০০৮ সালে তৎকালীন আসন নারায়ণগঞ্জ-৩(সিদ্ধিরগঞ্জ-সোনারগাঁ) থেকে এমপি নির্বাচিত হয়েছিলেন। এ নির্বাচনে তিনি জাতীয় পার্টির রানিং এমপি লিয়াকত হোসেন খোকাকে পরাজিত করে এমপি হোন।

নারায়ণগঞ্জ-৪(ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনে ৪র্থ বারের মত এমপি নির্বাচিত হয়েছেন একেএম শামীম ওসমান। তিনি নৌকা প্রতীকে এমপি নির্বাচিত হোন। তিনি টানা তৃতীয়বারের মত এমপি হোন এবার। এর আগে তিনি ১৯৯৬ সালের নির্বাচনে প্রথম এমপি নির্বাচিত হয়েছিলেন। এখানে তৃণমুল বিএনপির প্রার্থী ছিলেন অ্যাডভোকেট আলী হোসাইন।

নারায়ণগঞ্জ-৫(সদর-বন্দর) আসনে তৃতীয় বারের মত এমপি নির্বাচিত হয়েছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য একেএম সেলিম ওসমান। ২০১৪ সালের উপ-নির্বাচনে তিনি এখানে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে এমপি নির্বাচিত হোন। এবারের নির্বাচনে এখানে তৃণমুল বিএনপির প্রার্থী ছিলেন অ্যাডভোকেট আব্দুল হামিদ ভাসানী ভুঁইয়া এবং ইসলামিক ফ্রন্টের প্রার্থী ছিলেন অ্যাডভোকেট একেএম একরামুল হক।