নৌকার জয়ে মুখ্য ভুমিকায় ছিলেন মাসুম ও সোহাগ রনি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত হয়ে গেলো জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনে নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁ) আসনে আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল্লাহ আল কায়সার হাসনাত বিজয়ী হয়েছেন। তার এই বিজয়ে এবং নৌকা প্রতীক ছিনিয়ে আনার পেছনে অন্যতম ভুমিকা রেখেছেন সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হাজী শাহ মোহাম্মদ সোহাগ রনি।

নির্বাচনের শুরুতেই আলোচনায় ছিলো এখানে জাতীয় পার্টিকে আবারো এই আসনটি আওয়ামীলীগ ছাড় দিবে কিনা। এ নিয়ে আওয়ামীলীগের নেতাকর্মীদের মাঝে উৎকণ্ঠা উদ্বেগ ছিলো বেশ। একইভাবে গত দুই মেয়াদে ছাড় পেয়ে এমপি পাওয়া জাতীয় পার্টির মাঝেও আশা ছিলো আবারো এ আসনে ছাড় পাচ্ছে জাতীয় পার্টি। ফলে তারা ধরে নিয়েছিলেন তৃতীয় মেয়াদে এমপি হতে যাচ্ছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য লিয়াকত হোসেন খোকা।

নির্বাচনে এই আসনে জাতীয়পার্টিকে ছাড় না দিলেও এখানে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে ভোটের মাঠে বহাল ছিলেন লিয়াকত হোসেন খোকা। নির্বাচনে নৌকার প্রার্থী কায়সার হাসনাতকে বিজয়ী করতে কঠোর পরিশ্রম করে ভুমিকা রেখেছেন মাসুদুর রহমান মাসুম ও সোহাগ রনি। পুরো নির্বাচনে কায়সার হাসনাতের পাশে দেখা গেছে সোহাগ রনিকে। এমনকি নৌকা প্রতীকে মনোনয়ণ লড়াইয়ের মাঝেও কায়সার হাসনাতের পাশে ছিলেন সোহাগ রনি। মোটকথা নির্বাচনের শুরু থেকে শেষ পর্যন্ত নৌকা প্রতীকে কায়সার হাসনাতের মনোনয়ন ভাগিয়ে আনা থেকে এবং নৌকার বিজয় পর্যন্ত মাসুদুর রহমান মাসুম ও সোহাগ রনির ভুমিকা ছিলো চোখে পড়ার মত।