ফতুল্লার ৫০ হাজার নেতাকর্মী নিয়ে শামীম ওসমানের শান্তির মিছিল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির ডাকা হরতাল অবরোধের নামে নৈরাজ্য সহ আগুন সন্ত্রাসের বিরুদ্ধে নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানের নেতৃত্বে বিশাল শান্তির মিছিল বের করেছেন। প্রায় ৫০ হাজার নেতাকর্মী নিয়ে শোডাউন করে তাক লাগিয়ে দিয়েছেন শামীম ওসমান।

সোমবার (২০ নভেম্বর) বিকেলে নারায়ণগঞ্জের ফতুল্লার
পঞ্চবটি থেকে পাগলা পর্যন্ত ফতুল্লা অঞ্চলের নেতাকর্মীদের নিয়ে ফতুল্লা থানা আওয়ামী লীগের আয়োজিত শান্তি মিছিল বের করেন।

এদিকে শামীম ওসমানের নেতৃত্বে বিশাল শান্তির মিছিলটি পঞ্চবটি হতে মিছিলটি শুরু করে ঢাকা- নারায়ণগঞ্জ পাগলা সড়কের ফতুল্লা হয়ে আলীগঞ্জ হয়ে পাগলা বাজারে গিয়ে অবস্থান নেয়। সেখানে সমাবেশ করেন এবং বক্তব্য দেন।

এদিকে শান্তির মিছিল বের হওয়ার পূর্বে পঞ্চবটিতে বক্তব্য দিয়ে নেতাকর্মীদের জাগ্রত করেন। এসময় শামীম ওসমান বলেন, লন্ডন থেইকা বইসা বইসা খুনি তারেক রহমান দেশে নাশকতার করার জন্য নির্দেশ দিচ্ছে। আমাকে অলরেডি বিএনপির কর্মীদের মা-বাবা, ভাই-বোন ফোন করছে। কারণ তারা সবাই মামলা খেয়ে গেছে। রাস্তায় আগুন জ্বালাচ্ছে, বাসে আগুন দিচ্ছে, মানুষ পুড়িয়ে মারছে। এই বাচ্চাগুলোর ভবিষ্যত কি হবে। তারেক রহমান তো ওদের জন্য আসবে না। এই বাচ্চাগুলো কোর্টের বারান্দায় দাঁড়িয়ে থাকবে।’

ক্ষোভ প্রকাশ করে শামীম ওসমান বলেন, আপনারা যদি মানুষের জন্যই রাজনীতি করেন, তাহলে মানুষকেই পুড়িয়ে মারবেন কেন। তারা হরতাল ডাকছে। জনগন হরতাল তো মানছে না। চাষাড়া থেকে পঞ্চবটিতে আসতে এক ঘন্টা সময় লেগেছে, রাস্তার যানজটের কারণে।

শান্তির মিছিল ও সমাবেশে ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি এম সাইফউল্লাহ বাদলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শওকত আলীর পরিচালনায়
উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান বাবু চন্দনশীল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ্ নিজাম, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, ফতুল্লা থানা আওয়ামী লীগের সহসভাপতি আসাদুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক ফরিদ আহমেদ লিটন, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন ভুইয়া সাজনু, ফতুল্লা থানা যুবলীগের সভাপতি মীর সোহেল আলী, সাধারণ সম্পাদক ফাইজুল ইসলাম, ফতুল্লা থানা আওয়ামী লীগের সদস্য আবু মোহাম্মদ শরীফুল হক, জেলা ছাত্র লীগের সাবেক সভাপতি এহসানুল হক নিপু, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি জুয়েল আহমেদ প্রমুখ।