আড়াইহাজারে বখাটের প্রেম প্রস্তাব প্রত্যাখান, নারী শ্রমিকের উপর হামলা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজারে এক বখাটের প্রেম প্রস্তাব প্রত্যাখান করায় এক নারী শ্রমিকের উপর হামলার ঘটনা ঘটেছে। উপজেলার একটি স্পিনিং মিলের শ্রমিক কিশোরী রাজিয়া আক্তারের উপর এই হামলা চালায় ওই বখাটে।

হামলাকারী বখাটে আউয়াল ম্পিনিং মিলের ওই নারী শ্রমিকের মাথায় ইট দিয়ে উপর্যুপরি আঘাত করে থেঁতলে দিয়েছে। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

রাজিয়া নরসিংদী জেলার মাধবদী থানাধীন চৌঘরিয়া এলাকার হালিমের মেয়ে। সে স্থানীয় ব্রাহ্মন্দী ইউনিয়নের ফকির বাড়ি এলাকায় অবস্থিত ভাই ভাই ম্পিনিং মিলের সূতা মেশিনের অপারেটর হিসেবে কর্মরত। ওই হামলাকারী আউয়ালও একই এলাকার ছালামের ছেলে এবং সেও ওই প্রতিষ্ঠানের শ্রমিক।

ঘটনার ৬দিনের মাথায় ২ মে বৃহম্পতিবার সকালে মেয়ের বাবা হালিম মিয়া বাদী হয়ে আড়াইহাজার থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। তবে পুলিশ অভিযুক্তকে গ্রেপ্তার করতে পারেনি।

অভিযোগ ওঠেছে, স্থানীয় একটি প্রভাবশালী মহলের চাপে আইনি কোন ব্যবস্থা নিতে পারছিল না রাজিয়ার পরিবার। ২৭ এপ্রিল কর্মস্থল থেকে বাড়ি ফেরার সময় প্রতিষ্ঠানের সামনে শ্রমিকবাহী গাড়ীতে হামলার শিকার হয় রাজিয়া।

হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাজিয়া জানায়, বখাটে আউয়াল তার কর্মস্থলে আসা যাওয়ার সময় তাকে প্রেমের প্রস্তাব দিতো। এতে রাজিয়া রাজী হচ্ছিল না। ২৭ এপ্রিল প্রতিষ্ঠানের সামনে গাড়ীতে একা পেয়ে ফের রাজিয়াকে প্রেমের প্রস্তাব দেয়। তাতে রাজী না হলে ক্ষিপ্ত হয়ে আউয়াল মাথায় ইট দিয়ে আঘাত করে পালিয়ে যায়।

রাজিয়ার বাবা হালিম জানান, তার মেয়েকে বিভিন্ন সময় উত্ত্যক্ত করতো আউয়াল। এর আগেও তার মেয়েকে রাস্তায় একা পেয়ে মারধর করেছিল। তিনি আরও বলেন, বখাটের কু-প্রস্তাবে রাজী না হওয়ায় আমার মেয়ের মাথা ইট দিয়ে থেঁতলে দেওয়া হয়েছে। আমি এর বিচার চাই।’

আড়াইহাজার থানা পুলিশের তদন্তকারী কর্মকর্তা এসআই রাজু আহম্মেদ বলেন, এ ঘটনায় মেয়ের বাবা একটি লিখিত অভিযোগ দিয়েছেন। দুই পক্ষের মধ্যে মিমাংসা করার একটি প্রক্রিয়া চলছে। তবে সমাধান না হলে পরবর্তীতে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।’