মহাসমাবেশে ঢাকার রাজপথে জুয়েল-মোহসীনের নেতৃত্বে না’গঞ্জের আইনজীবীদের শোডাউন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ

ঢাকা সোহরাওয়ার্দী উদ্যানে আইনজীবী মহাসমাবেশ নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. হাসান ফেরদৌস জুয়েল ও সাধারণ সম্পাদক এড. মুহাম্মদ মোহসীন মিয়ার নেতৃত্বে নারায়ণগঞ্জের বিপুলসংখ্যক আইনজীবী শোডাউন করে মিছিল নিয়ে অংশগ্রহণ করেছেন।

শনিবার (২১ অক্টোবর) ভোর সকাল থেকেই ঢাকা সোহরাওয়ার্দী উদ্যানে আইনজীবী মহাসমাবেশকে সফল করতে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সিনিয়র ও জুনিয়র আইনজীবীরা আদালতপাড়ায় এসে জড়ো হয়। সকাল ৮টার দিকে বাসযোগে আইনজীবীরা সোহরাওয়ার্দী উদ্যানে গিয়ে সমবেত হয়। পরে নারায়ণগঞ্জ জেলা আইনজীবীদের বিশাল মিছিল নিয়ে অংশগ্রহণ করেন।

এসময়ে আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সিনিয়র সহ-সভাপতি এড. মো. আলাউদ্দিন আহমেদ, সহ-সভাপতি এড. রবিউল আমিন রনী, যুগ্ম সাধারণ সম্পাদক এড. মোহাম্মদ কামাল হোসেন, কোষাধ্যক্ষ এড. মো. স্বপন ভূঁইয়া, আপ্যায়ন সম্পাদক এড. অঞ্জন দাস, লাইব্রেরি সম্পাদক এড. এরশাদুজ্জামান ইমন, ক্রীড়া সম্পাদক আব্দুল মান্নান, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক এড. রাজিয়া আমিন কানচি, সমাজসেবা সম্পাদক এড. মানজুদুল রশিদ রিফাত, আইন ও মানবাধিকার সম্পাদক এড. দেলোয়ার হোসেন সুজন প্রধানসহ সিনিয়র ও জুনিয়র আইনজীবীবৃন্দ।

জানাগেছে, রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আইনজীবী মহাসমাবেশ শুরুর আগে সকালে ১৩৮ কোটি টাকা ব্যয়ে অত্যাধুনিক সুযোগ-সুবিধা সংবলিত ১৫ তলার বাংলাদেশ বার কাউন্সিলের নবনির্মিত ভবন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর তিনি ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আইনজীবী মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

আইনজীবী মহাসমাবেশে সভাপতিত্ব করেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। এছাড়াও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের কেন্দ্রীয় নেতারাসহ সারাদেশ থেকে আসা বঙ্গবন্ধুর আদর্শ অনুসারী আইনজীবীরা এই মহাসমাবেশে অংশগ্রহণ করেন।