জেলা আওয়ামীলীগের উদ্যোগে শেখ রাসেলের জন্মদিন পালন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শহীদ শেখ রাসেলের ৬০তম জন্মদিন পালন করেছে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগ। ১৮ অক্টোবর বুধবার বিকেলে নারায়ণগঞ্জ মহানগরীর ২নং রেলগেট এলাকায় অবস্থিত আওয়ামীলীগ কার্যালয়ে আলোচনা সভা, দোয়া মাহফিল ও কেক কাটার মাধ্যমে এই জন্মদিন পালন করা হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর ৩২ নাম্বার বাড়িতে বঙ্গবন্ধুসহ সকলকে নিশংস ভাবে গুলি চালিয়ে হত্যা করে। ওই হত্যাকাণ্ডের দিনে শিশু শেখ রাসেলকে নির্মমভাবে হত্যা করে সেই কুলাঙ্গারেরা। অবুঝ শিশু তখন বলেছিল আমি বড় হয়ে এর বিচার করব। সেই থেকেই তার মায়ের কথা বলতে থাকে এবং সেই কুলাঙ্গারেরা বলেছিল চলো তোমার মায়ের কাছে নিয়ে যাই। তখন দ্বিতীয় বা তৃতীয় তলায় নিয়ে শিশু শেখ রাসেল’র মাথার পিছন থেকে গুলি করে হত্যা করা হয়। তারা আরও বলেন, ওই দিনের হত্যাকান্ডের ঘটনায় হত্যা কারীরা এখনও ৩ জন জীবিত আছে। আমরা প্রধানমন্ত্রী’কে বলবো ওই কুলাঙ্গারদের বিদেশ থেকে এনে বিচারের আওতায় আনা হউক।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল হাইয়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদলের সঞ্চালনায় আরে উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় পরিষদের অন্যতম সদস্য অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা খবির উদ্দিন আহমেদ, সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আসাদুজ্জামান, সাবেক সংরক্ষিত নারী সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা বেগম বাবলী, জেলা আওযামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল পারভেজ, সাবেক দপ্তর সম্পাদক এম এ রাসেল, জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য শহিদুল্লাহ প্রমুখ।