অনলাইন ভোটিংয়ে মতামত: ধানের শীষের প্রার্থী হিসেবে সুমনই যোগ্য!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ-২(আড়াইহাজার) আসনে আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির ধানের শীষ প্রতীকে সবচেয়ে যোগ্য প্রার্থী হিসেবে কেন্দ্রীয় বিএনপির সহ-অর্থনৈতিক বিষয়ক সম্পাদক মাহমুদুর রহ মান সুমনকেই মনে করছেন আড়াইহাজারের সাধারণ মানুষ। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক অনলাইনে এ বিষয়ে জরিপ চালানো হলে সেখানে অধিকাংশ ফেসবুক ব্যবহারকারীরা মাহমুদুর রহমান সুমনকেই সবচেয়ে বেশি যোগ্য প্রার্থী হিসেবে ভোট প্রদান করেছেন। ফেসবুক অনলাইনে এই ভোটিং কার্যক্রমে সবচেয়ে জনপ্রিয়তার তলানিতে সাবেক এমপি আতাউর রহমান খান আঙ্গুর।

জানাগেছে, অনলাইন নিউজ পোর্টাল ‘সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম’ এর সান নারায়ণগঞ্জ ফেসবুক গ্রুপে অনলাইন ভোটিং কার্যক্রম পরিচালনা করা হয়। যেখানে শুধুমাত্র ফেসবুক ব্যবহারকারীরা ভোট প্রদান করেন। এটা কোনোভাবেই স্থানীয় আসনের সাধারণ জনগণের কিংবা বিএনপির দলীয় নেতাকর্মীদের প্রকৃত ভোটের জরিপ নয়, যা শুধুমাত্র ২৪ ঘন্টার মধ্যে ফেসবুক ব্যবহারকারীদের মতামত গ্রহণ করা হয়। গত ৪ অক্টোবর থেকে চলা ২৪ ঘন্টায় আড়াইহাজারের শীর্ষ ৪জন রাজনীতিকের ছবি ও নাম প্রকাশ করে ভোটিং কার্যক্রম পরিচালনা করা হয়। ফেসবুক ব্যবহারকারীদের উদ্দেশ্যে লেখা হয় ‘ নারায়ণগঞ্জ-২(আড়াইহাজার) আসনে বিএনপির ধানের শীষ প্রতীকে সবচেয়ে বেশি যোগ্য প্রার্থী হিসেবে আপনি কাকে মনে করেন?’

এমন প্রশ্নের অনলাইন ভোটাভুটিতে ২৪ ঘন্টায় ১৪৩ জন ভোটার ভোট প্রদান করেন। যেখানে মাহমুদুর রহমান সুমনের পক্ষে ৮০ জন ভোট প্রদান করেন। দ্বিতীয় অবস্থানে থাকেন কেন্দ্রীয় বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ। তিনি ৪৮ ভোট পেয়ে দ্বিতীয় হোন। ১৪টি ভোট পেয়ে তৃতীয় হোন কেন্দ্রীয় মহিলা দলের সাংগঠনিক সম্পাদক পারভীন আক্তার এবং সাবেক এমপি আতাউর রহমান আঙ্গুর পান মাত্র একটি ভোট।

গত জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে পারভীন আক্তার ছাড়া বাকি তিনজনই প্রাথমিকভাবে ধানের শীষ প্রতীকে মনোনয়ন পান। চূড়ান্তভাবে আজাদকে মনোনিত করা হয়। নির্বাচনের পর সুমন ও আঙ্গুর রাজনীতির মাঠ ছেড়ে দিলেও আজাদ সমানতালে রাজনীতির মাঠে সরব রয়েছেন। এবার নির্বাচন নাগাদ আবারো সুমন ও চাচা আঙ্গুর মনোনয়নের মাঠে সরব হয়েছেন। যদিও কঠোর আন্দোলন সংগ্রামে তাদের উপস্থিতি কম বলা চলে।