বঙ্গবন্ধুর সকল কাজের প্রেরণার উৎস ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব: এমপি খোকা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব এর ৯৩তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে আয়োজিত আলোচনা সভা, কেক কাটা ও সেলাই মেশিন বিতরণ করা হয়। এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় মহিলা সংস্থা সোনারগাঁ উপজেলার চেয়ারম্যান ও বিশিষ্ট নারী নেত্রী মিসেস ডালিয়া লিয়াকত।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় পার্টি প্রেসিডিয়াম সদস্য, ঢাকা বিভাগীয় অতিরিক্ত মহাসচিব ও নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁও) আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সকল কাজে বেগম ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন প্রেরণার উৎস। তিনি শুধু একজন গৃহবধূ ছিলেন না, তিনি বঙ্গবন্ধুর সংসার আগলে রাখার পাশাপাশি জাতির জনক বঙ্গবন্ধুর সহধর্মিণী হিসেবে ছিলেন অত্যন্ত সফল। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ছায়ার মতো আগলে রেখেছেন। বঙ্গবন্ধু রাজনীতি করার কারনে অনেক মামলা, হামলা, এমনকি কারাগারে থাকায় তিনি সুন্দরভাবে সংসার পরিচালনা করার পাশাপাশি বঙ্গবন্ধুর সকল কাজে প্রচার বিমুখ বঙ্গমাতা পর্দার আড়ালে থেকে বঙ্গবন্ধুকে সকল কাজে সহযোগিতা করেছেন। বঙ্গবন্ধুর পরিবার একটি আদর্শ পরিবার। এই পরিবারের ৫ সন্তানকে সুশিক্ষায় গড়ে তুলেছেন। তার সুযোগ্য কন্যা আজকের প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে উন্নত দেশের কাতারে এখন বাংলাদেশ। আজকে এই মহীয়সী নারী বেগম ফজিলাতুন্নেছা মুজিব এর শুভ জন্মদিবসে তার প্রতি বিনম্র শ্রদ্ধা।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট শামসুল ইসলাম ভূইয়া, সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার রেজওয়ান উল ইসলাম, সহকারী ভূমি অফিসার মোঃ ইব্রাহিম, নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য আবু নাইম ইকবাল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আঃ জব্বার, পরিবার পরিকল্পনা কর্মকর্তা শফিকুল ইসলাম রাজু, যুব উন্নয়ন কর্মকর্তা ইয়াছিন উল হাবিব তালুকদার, ফ্যাসিলেটর কর্মকর্তা শাহানারা আঁচল, সোনারগাঁ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সি, বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লায়ন মাহবুবুর রহমান বাবুল, জাহানারা রহমান, জাতীয় মহিলা পার্টি নেত্রী নাছিমা আক্তার পলি মেম্বার, নাসরিন আক্তার পান্না, হনুফা আক্তার মিতু, শিল্পী বেগম মেম্বার, নারগিস আক্তার মেম্বার, উর্মি আক্তার মেম্বার, সানোয়ারা বেগম মেম্বার, বিলকিস আক্তার মেম্বার, সুরাইয়া মেম্বার, পেয়ারা বেগম, উন্মে হানি, সালমা, তামান্না বেগম মেম্বার,রুবিনা বেগম, ফরিদা আক্তার, মিনারা বেগম, জায়েদা খাতুন, শামীমা আক্তার বেবী।