আড়াইহাজারে জমি সংক্রান্ত বিরোধে দুই পক্ষের সংঘর্ষে আহত-২০

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২৯ এপ্রিল সোমবার জমি সংক্রান্ত বিরোধের জেরে দুই পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ২০ আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- দ্বীন মুহাম্মদ, তোফাজ্জল হোসেন, রেহাজউদ্দিন, বাদল মিয়া, সুরাইয়া, আল-মাহবুব, রাকিব, আজিজুল, লোকমান, মাছুম, আবুল হাসান, মহিবুর ও মহেরুন। অন্যরা স্থানীয় বিভিন্ন সেবাকেন্দ্রে চিকিৎসা নিয়েছেন।

স্থানীয় ব্রাহ্মন্দী ইউপির ৭নং ওয়ার্ডের মারুয়াদী এলাকায় দ্বীন মুহাম্মদ গং ও মহিবুর গংয়ের মধ্যে সকাল ১০টায় সংঘর্ষের এ ঘটনা ঘটে। ঘটনার পর এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় ফের রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করা হচ্ছে।

আহত মহিবুর জানান, তিনি ইলিয়াছ নামে এক ব্যক্তির কাছ থেকে ২০০২ সালে তার বাড়ির পাশে ১৮ শতাংশ ক্রয় করেন। জমিটি তিনি দখলে রয়েছেন। কিন্তু উক্ত জমিটি তার প্রতিবশী দ্বীন মুহাম্মদগং জোরপূর্বক দখলে নেওয়ার চেষ্টা করেন। এতে বাধা দিলে তারা আমাদের লোকজনের ওপর হামলা চালায়। এতে অনেকেই রক্তাক্ত জখম হয়েছেন।

এদিকে দ্বীন মুহাম্মদ জানান, পৈত্রিক ওয়ারিশ সূত্রে প্রাপ্য জমিটি তারা দীর্ঘদিন ধরে ভোগ দখলে রয়েছেন। তার প্রতিবেশী মহিবুর পরিকল্পিতভাবে দলবল বেঁধে দেশীয় অস্ত্রশস্ত্র দা, চাপাতি, ছুরি ও লাঠিসোটা নিয়ে জমিটি জোরপূর্বক দখল নিতে আসেন। এতে বাধা দিলে তার পরিবারের লোকজনকে এলোপাতাড়ি কুপিয়ে রক্তাক্ত জখম করা হয়। এতে নারীসহ অন্তত ১৫জন আহত হয়েছেন।

আড়াইহাজার থানা পুুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আক্তার হোসেন বলেন, এ ঘটনায় কেউ অভিযোগ দেয়নি। তবে অভিযোগ দিলে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।