‘আন্দোলনে মসনদ কেঁপে ওঠেছে, তাই তারেক রহমানের বিরুদ্ধে সাজানো রায়’

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সহধর্মিনী জোবাইদা রহমানের বিরুদ্ধে দুদকের কথিত মামলায় আদালতের রায় ঘোষণার বিষয়ে ক্ষুব্ধ হয়ে নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম বিক্ষোভ মিছিল ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেছেন, শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংস্বাপরায়ন হয়ে তারেক রহমান ও জোবাইদা রহমানের বিরুদ্ধে অবৈধ সরকারের অঙ্গুলী ইশারায় মিথ্যা সাজানো রায় প্রচার করা হয়েছে। দেশের জনগণ এই মিথ্যা সাজানো মামলা ও রায় মানে না।

তিনি আরো বলেন, অবৈধ রাতের ভোটের সরকার আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের জনপ্রিয়তাকে ভয় পায়। তারেক রহমানের নেতৃত্বে বিএনপি যখন আন্দোলন করে সরকারের মসনদ কাঁপিয়ে দিয়েছে, ঠিক তখনি আন্দোলনকে থামাতে সরকারের প্রেসক্রিপশনে এই মিথ্যা সাজানো রায় প্রকাশ করা হয়েছে। মিথ্যা সাজানো রায় দিয়ে বিএনপির আন্দোলন ঠেকানো যাবে না, সরকারের পতন অনিবার্য।

৩ আগস্ট বৃহস্পতিবার দুপুরে আইনজীবী সমিতির ভবনের সামনে থেকে এই বিক্ষোভ মিছিল বের হয়ে পূনরায় সমিতির ভবনের সামনে সমাবেশের মাধ্যমের কর্মসূচি সমাপ্ত হয়। আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবিরের নেতৃত্বে এই বিক্ষোভ মিছিলটি আদালত চত্ত্বর প্রদক্ষিণ করে আইনজীবীরা ‌’রায় মানি না মানবো না’ সহ নানান শ্লোগানে দেন।

আইনজীবী সমিতির ভবনের সামনে আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবিরের সভাপতিত্বে ও আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম আজাদ জাকিরের পরিচালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান।

এ সমাবেশে সাখাওয়াত হোসেন খান সহ আইনজীবী ফোরামের অন্যান্য নেতাদের বক্তব্যে আইনজীবী ফোরামের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভেকেট এইচএম আনোয়ার প্রধানের বিরুদ্ধে মামলার প্রতিবাদ নিন্দা জানান এবং আনোয়ার প্রধানের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন- আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আব্দুল বারী ভুঁইয়া, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাকির হোসেন, আইনজীবী ফোরামের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আজিজুল হক হান্টু, সাবেক পিপি অ্যাডভোকেট নবী হোসেন, সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট বেনজীর আহমেদ, অ্যাডভোকেট সৈয়দ মশিউর রহমান শাহিন, অ্যাডভোকেট রকিবুল হাসান শিমুল, আইনজীবী ফোরামের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট একেএম ওমর ফারুক নয়ন, সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট অ্যাডভোকেট কাজী আব্দুর গাফফার, অ্যাডভোকেট মানিক মিয়া, সমিতির সাবেক আপ্যায়ন সম্পাদক অ্যাডভেকেট সুমন মিয়া, অ্যাডভোকেট একেএম মাহমুদুল হক আলমগীর, অ্যাডভোকেট নজরুল ইসলাম মাসুম, অ্যাডভোকেট সিদ্দিকুর রহমান, অ্যাডভোকেট হৃদয়, অ্যাডভোকেট এসএম সায়েম রানা, অ্যাডভোকেট সালাউদ্দীন ভুঁইয়া সবুজ, অ্যাডভোকেট মাহামুদা আক্তার, অ্যাডভোকেট আসমা হেলেন বিথি, অ্যাডভোকেট হামিদা খাতুন লিজা, অ্যাডভোকেট মামুন মাহামুদ মিয়া, অ্যাডভোকেট শাহআলম শামীম, অ্যাডভোকেট জামান মিয়া, অ্যাডভোকেট ফাতেমা আক্তার, অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, অ্যাডভোকেট কাজী সুমন, অ্যাডভোকেট আবু রায়হান ও অ্যাডভোকেট আশরাফুল বারী ভুঁইয়া সহ অন্যান্য আইনজীবীগণ।