শুরু হলো নারায়ণগঞ্জের ১২’শ আইনজীবীর স্বপ্নের ডিজিটাল বার ভবন নির্মাণ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

এবার আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ৮তলা বিশিষ্ট ডিজিটাল বার ভবণের নির্মাণ কাজ। যে ভবনটি নারায়ণগঞ্জের ১২’শ আইনজীবীর স্বপ্নের ডিজিটাল বার ভবন। ২৯ এপ্রিল সোমবার দুপুরে ভবনের পাইলিং কাজের মাধ্যমে ভবন নির্মাণের আনুষ্ঠানিক কাজ হয়েছে। যেখানে নারায়ণগঞ্জের আইনজীবীরা দোয়া ও মিষ্টি বিতরণ করেন।

জানাগেছে, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ৪ তলা বিশিষ্ট পুরাতন ভবনের স্থলে ৮তলা বিশিষ্ট ডিজিটাল বার ভবনের উদ্যোগ নেয় আইনজীবী সমিতি। নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি একেএম সেলিম ওসমান ২০১৬ সালে সমিতির একটি অনুষ্ঠানে উপস্থিত আইন মন্ত্রীর কাছে এখানে ডিজিটাল বার ভবন নির্মাণ করে দেয়ার অনুমতি চান। ওই সময় আইন মন্ত্রী সেলিম ওসমানকে অনুমতি দেন। ওই দিনই একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। পরবর্তীতে সমিতির বর্তমান সভাপতি টানা দুইবার নির্বাচিত হয়ে হাসান ফেরদৌস জুয়েল ও সেক্রেটারি মুহাম্মদ মোহসীন মিয়া সেই ভবন নির্মাণের সকল নথিপত্র তৈরি করে ভবন নির্মাণের উদ্যোগ নেন।

এই ভবনের নির্মাণের জন্য এমপি সেলিম ওসমান তিন কোটি টাকা অনুদান ঘোষণা করেছেন। যার মধ্যে আড়াই কোটি টাকা ইতিমধ্যে আইনজীবী সমিতির হাতে তুলে দিয়েছেন সেলিম ওসমান। এছাড়াও আইন মন্ত্রী ও পাট বস্ত্র গোলাম দস্তগীর গাজী এক কোটি টাকা করে এই ভবন নির্মাণে অনুদান ঘোষণা করেছেন। পুরাতন ভবনটি ইতিমধ্যে ভেঙ্গে ফেলা হয়েছে। ওই ভবনটির স্থলেই হতে যাচ্ছে ৮তলা বিশিষ্ট আইনজীবী সমিতির ডিজিটাল বার ভবনটি।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও সেক্রেটারি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়ার নেতৃত্বে সোমবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির প্রথম সভাপতি ও সর্বজৈষ্ঠ প্রবীণ আইনজীবী অ্যাডভোকেট আমিনুল হককে নিয়ে আনুষ্ঠানিকভাবে পাইলিং কাজের উদ্বোধনের মাধ্যমে সমিতির ভবন নির্মাণ কাজ শুরু করা হয়। ওই সময় সমিতির কয়েকশত আইনজীবী উপস্থিত ছিলেন।

দোয়ায় অ্যাডভোকেট আমিনুল হক ছাড়াও উপস্থিত ছিলেন- অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবির, অ্যাডভোকেট আব্দুল হামিদ খান ভাসানী ভুইয়া, অ্যাডভোকেট সামসুজ্জামান খান খোকা, অ্যাডভোকেট আজিজুর রহমান মোল্লা, অ্যাডভোকেট নূর জাহান, অ্যাডভোকেট সুমন মিয়া, অ্যাডভোকেট আলী হোসাইন, অ্যাডভোকেট রবিউল আমিন রনি, অ্যাডভোকেট মোস্তফা কামাল, অ্যাডভোকেট ইসরাত জাহান ইনা, অ্যাডভোকেট সোনিয়া সুলতানা ঝুমুর, অ্যাডভোকেট তানিয়া আক্তার, অ্যাডভোকেট জান্নাতুল ফেরদৌস অর্চি, অ্যাডভোকেট জিয়াউর রহমান সহ অন্যান্য আইনজীবীগণ।

এ ছাড়াও আইনজীবী সমিতির নেতৃত্বে থাকা আইনজীবী সমিতির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আলী আহম্মদ ভূঁইয়া, সহ-সভাপতি অ্যাডভোকেট বিদ্যুৎ কুমার সাহা, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অ্যাডভোকেট আব্দুর রউফ মোল্লা, আপ্যায়ণ সম্পাদক অ্যাডভোকেট মনিরুজ্জামান কাজল, লাইব্রেরী সম্পাদক অ্যাডভোকেট সুবাস বিশ্বাস, ক্রীড়া সম্পাদক অ্যাডভোকেট মাসুদ রানা, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সাজ্জাদুল হক সুমন, সমাজ সেবা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রাশেদ ভূঁইয়া, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়া, কার্যকরী পরিষদ সদস্য অ্যাডভোকেট হাসিব উল হাসান রনি, অ্যাডভোকেট আব্দুল মান্নান, অ্যাডভোকেট নুসরাত জাহান তানিয়া, অ্যাডভোকেট মশিউর রহমান ও অ্যাডভোকেট আহসান হাবিব গোলাপ উপস্থিত ছিলেন।