ফতুল্লায় ৪ মুদিদোকানকে জরিমানা, ব্যবসায়ীদের সতর্ক করলেন নাহিদা বারিক

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের ফতুল্লায় ৪ মুদিদোকানকে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। দ্রব্যমূল্যের তালিকা ঝুঁলিয়ে না রাখার দায়ে ওই চার মুদিদোকানকে ১১ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন নারায়ণগঞ্জ উপজেলা পরিষদের নির্বার্হী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদা বারিক।

জানাগেছে, ২৯ এপ্রিল সোমবার বিকেলে ফতুল্লা বাজারে অভিযান চালান ভ্রাম্যমান আদালত। ওই সময় বাজারের ৪টি দোকান মালিকেরা দ্রব্যের মুল্যের তালিকা দোকানের সামনে না ঝুঁলিয়ে রাখার দায়ে ১১ হাজার জরিমানা আদায় করা হয়।

অভিযানের সময় বাজার কমিটির নেতা ও প্রশাসনের কর্মকর্তা সহ পুুলিশ উপস্থিত ছিলেন। নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক রমজান মাসে যেনো কোন দ্রব্যের মুল্য অতিরিক্ত আদায় করা না হয় সে বিষয়ে বাজার কমিটির নেতাদের সতর্ক করেছেন। সেই সঙ্গে প্রতিটি দোকানে মুল্য তালিকা ঝুঁলিয়ে রাখতেও তিনি কঠোর নির্দেশনা দিয়েছেন।

নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক জানান, সামনে পবিত্র রমজান মাস। এই মাসে অনেক ব্যবসায়ীরা দ্রব্যের বাজার মুল্যের চেয়ে অতিরিক্ত মূল্য আদায় করে থাকে। তাই রমজান মাসে যেনো অতিরিক্ত দ্রব্যমূল্য আদায় করতে না পারে সেজন্য নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে বাজার মনিটরিং করা হবে। সোমবার ফতুল্লা বাজারে বাজার কমিটির নেতাদের নির্দেশনা দেয়া হয়েছে প্রতিটি দ্রব্যের মুল্যের তালিকা ঝুঁলিয়ে রাখতে এবং কোন দ্রব্যের যেনো অতিরিক্ত মুল্য আদায় করা না হয় সে বিষয়েও তাদেরকে সতর্ক করা হয়েছে। অভিযানে ৪টি মুদিদোকানকে ১১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।