সোনারগাঁও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন সম্পন্ন: হয়নি কমিটি!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

ব্যাপক আয়োজনের মাধ্যমে সম্পন্ন হয়ে গেলো নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন। তবে সম্মেলন শেষে হতাশা নিয়ে কর্মীরা বাসায় ফিরেছেন। কারন উপজেলা কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কাউকে ঘোষণা করা হয়নি।

১৭ জুলাই সোমবার সকালে সোনারগাঁ পৌর এলাকার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে এ সম্মেলন অনুষ্ঠিত হয়ে। সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কমিটির কারো নামই ঘোষণা করা হয়নি। এ বিষয়ে সম্মেলন শেষে সকল সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীদের বায়োডাটা সংগ্রহ করে পরে কমিটি ঘোষণা করবেন বলে জানান প্রধান অতিথি কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি কাজী মোয়াজ্জেম হোসেন।

সোনারগাঁ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ নেকবর হোসেন নাহিদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি কাজী মোয়াজ্জেম হোসেন।

সম্মেলনে উদ্ধোধক হিসেবে উপস্থিত ছিলেন সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সামসুল ইসলাম ভুইয়া।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনারগাঁয়ের সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল কায়সার হাসনাত, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক সায়েম, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, জনশক্তি ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ইকবাল হোসেন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সদস্য জাকির হোসেন, নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদপ্রার্থী মুস্তাফিজুর রহমান মাসুম, ঢাকা কলেজের ছাত্রলীগের সাবেক সভাপতি ও নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রার্থী আহমেদ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু, কাচঁপুর ইঊনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ ওমর, জামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবির, বৈদ্যের বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল আমিন সরকার, কেন্দ্রীয় মহিলা লীগের সহ-প্রচার সম্পাদক নাসরিন সুলতানা ঝরা, সোনারগাঁ যুবলীগ সভাপতি রফিকুল ইসলাম নান্নু ও সনমান্দি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সাহাবুদ্দিন সাবু প্রমখ।

সম্মেলনে উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি পদে সামছুজ্জামান সামসু, ফারুক ওমর, নেকবর হোসেন নাহিদ, আনিসুর রহমান, মামুন আহমেদ রাশেদস ও সাধারণ সম্পাদক পদে মাসুম আহমেদ ও নাজমুল খাঁন শান্ত প্রতিদ্বন্দ্বিতা করেন।

সম্মেলনের শুরুতে স্বেচ্ছাসেবকলীগের দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করে অনুষ্ঠানে উদ্ধোধন করা হয়। পরে পবিত্র কোরআন তেলোয়াত দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়। পরে শিশুদের নিত্য প্রদর্শনের মাধ্যমে বক্তব্য শুরু করা হয়।

এদিকে সম্মেলন শুরুর আগ থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীরা তাদের নেতাকর্মী নিয়ে ব্যানার ফেস্টুন ও প্লেকার্ড নিয়ে সম্মেলনস্থলে উপস্থিত হোন।