সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের প্রস্তাবিত কমিটিতে বিতর্কিত লোকজন: কালাম

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের প্রস্তাবিত কমিটি নিয়ে নানা প্রশ্ন তুলেছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান প্রস্তাবিত কমিটির সদস্য মাহফুজুর রহমান কালাম। একই সঙ্গে প্রস্তাবিত কমিটির পরিচিতি সভা পালন নিয়েও তিনি বিস্ময় প্রকাশ করেন। তিনি বলেন, যেখানে কমিটির অনুমোদনই হয়নি, সেখানে প্রস্তাবিত কমিটির পরিচিতি সভা হয় কিভাবে? কমিটির অনুমোদন দিবে জেলা কমিটি। অথচ তার আগেই পরিচিতি সভা করা হলো, তারা কি রাজনীতি জানে বুঝে কিনা আমার বুঝে আসে না।

তিনি অভিযোগ করেন, প্রস্তাবিত কমিটিতে হত্যা, ডাকাতি ও মাদক মামলার আসামিকে পদ দেওয়ায় নেতাকর্মীদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

৩০ জুন শুক্রবার বিকেল ৪টায় সোনারগাঁ পৌরসভার নিজ বাসভবনে ঈদুল আযহা পরবর্তী পূনর্মিলনী ও মতবিনিময় সভায় সাংবাদিকদের সাথে বর্তমান সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন বিষয় তুলে ধরেন মাহফুজুর রহমান কালাম।

সাংবাদিকদের সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের প্রস্তাবিত কমিটির সংবাদ সম্মেলন ও পরিচিতি সভা সংক্রান্ত প্রশ্নের জবাবে মাহফুজুর রহমান কালাম বলেন, আমার ৩৮ বছরের রাজনৈতিক ক্যারিয়ারে কখনো আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির পরিচিতি সভা হতে দেখিনি। এটা সাংগঠনিক দূর্বলতার বহিঃপ্রকাশ। এই প্রস্তাবিত কমিটিতে মাদকসেবী, মাদক বিক্রেতা, হত্যা মামলার আসামী জায়গা পেয়েছে। তাই এই কমিটি চূড়ান্ত অনুমোদন পাওয়া নিয়েও অনিশ্চয়তা কাজ করছে।

তার ভাষ্য, নতুন প্রস্তাবিত কমিটির অনেক সদস্যই বিতর্কিত। পদবঞ্চিত ক্ষুব্ধ নেতাকর্মীরা অভিযোগ করেন, মাদকসেবী, মাদক বিক্রেতা, হত্যা মামলার আসামী জায়গা পেয়েছে এবং অনেককে গুরুত্বপূর্ণ পদ দেওয়া হয়েছে। এতে সংগঠনের সম্মানহানি হয়েছে।সংগঠনের নেতাকর্মীরা মনোক্ষুণ্ণ ও হতাশ হয়েছেন। এ ধরনের বিতর্কিত কেউ কোনোভাবেই সংগঠনের দায়িত্বশীল পদ-পদবিতে আসতে পারে না।