আমি রাজনীতি করিনা, করবো কিনা সেটাও জানি না: অয়ন ওসমান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী রাজনৈতিক পরিবার ওসমান পরিবারের সদস্য একেএম অয়ন ওসমান তার ব্যক্তিগত অবস্থান নারায়ণগঞ্জবাসীর কাছে পরিষ্কার করেছেন। ২৪ জুন শনিবার অয়ন ওসমান তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে একটি পোস্টের মাধ্যমে তার সমাজসেবামুলক ও রাজনৈতিক বিষয় নিয়েও কথা বলেছেন।

এখানে উল্লেখ্যযে, নারায়ণগঞ্জের প্রভাবশালী আওয়ামীলীগ নেতা নারায়ণগঞ্জ-৪(ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের পুত্র অয়ন ওসমান। ফতুল্লা থানা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটিতে প্রথমে অয়ন ওসমানকে সদস্য পদে রাখা হলেও সেটা পরবর্তীতে শামীম ওসমান প্রত্যাহার করে নেন। তবে সরাসরি অয়ন ওসমান রাজনীতির ময়দানে না থাকলেও নারায়ণগঞ্জবাসীর সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন নিয়মিত। ছাত্র ও যুব সংগঠনের নেতাকর্মীদের জাতীয় দিবসের কর্মসূচি ও আওয়ামীলীগের দলীয় কর্মসূচি পালনে সহযোগীতা করে আসছেন তিনি।

এদিকে তিনি ওই পোস্টে লিখেছেন, একটি বিশেষ কারনে সবার দৃষ্টি আকর্ষণ করছি, সবাই একটা ধারণা করে বসে থাকে যে, আমি অয়ন ওসমান একজন ব্যক্তি হিসেবে হয়তোবা আমার সীমাবদ্ধতা মহানগর এবং জেলা ছাত্রলীগের মধ্যে বা আমার সম্পৃক্ততা আছে এদের সাথে। সত্যি কথা বলতে, এরকম কোন ঘটনাই না, যেটা বাস্তব সেটা হচ্ছে গিয়ে, আমি একজন মুক্তিযোদ্ধা ঘরের ছেলে, আমি স্বাধীনতার পক্ষের শক্তিতে বিশ্বাসী, তাই বলে আমি আওয়ামীলীগ করি। আমার সীমাবদ্ধতা যদি শুধু ছাত্রলীগ পর্যন্তই থাকতো, তাহলে আওয়ামীলীগ করা হতো না, শুধু ছাত্রলীগই করা হতো। আমি যখনই কোন সংগঠনকে সহযোগিতা করি, আমি একটা কারনেই করি, কারন আমার আদর্শে আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমি রাজনীতি করি না, করবো কিনা সেটাও আমি জানি না, কিন্তু আমার মূল উদ্দেশ্য সুন্দর নারায়ণগঞ্জ এবং উন্নয়নশীল নারায়ণগঞ্জ এর কথা চিন্তা করি এবং আমি সব সময় নিজেকে যতটুকু দেখে এসেছি এবং চিনে এসেছি, আমি সব সময় নিরপেক্ষতা পালন করে এসেছি এবং সামাজিক যেকোন উন্নয়নমূলক কাজে যেগুলোর সাথেই আমি সম্পৃক্ত ছিলাম, আমি কিন্তু কখনোই হিসাব করি নাই কে বিএনপি করে বা কে আওয়ামীলীগ করে। আমি সবার পাশেই দাড়িয়েছি। সেটা ডি.এন.ডি এলাকার জলাবদ্ধতা থেকে আরম্ভ করে কোভিড-১৯, ঈদ সামগ্রী বিতরণ, ডেঙ্গু নিধন, মসজিদ-মাদ্রাসায় অনুদান, মুক্তিযোদ্ধাদের পাশে থাকা, সিলেটে বন্যার্তদের পাশে থাকা এবং শীতবস্ত্র বিতরণ কার্যক্রমগুলো আমি নারায়ণগঞ্জ এর জন্য করেছি এবং নারায়ণগঞ্জ এর ভবিষ্যতের জন্য করেছি এবং নারায়ণগঞ্জে উদাহরণ তৈরী করার চেষ্টা করেছি। এমন যদি আমার মত একজন জনসাধারণ পারে, আমি পোস্ট/পদবী নেই না একটা কারনে, আমি চাই নারায়ণগঞ্জে স্বাভাবিকভাবে চলতে আট দশটা মানুষের মত সাধারণভাবে চলতে। আমি নারায়ণগঞ্জ এর সন্তান। আমি চাই এটা দেখে অন্যান্য ঘরের ছেলে যারা আছে যারা রাজনীতির সাথে সম্পৃক্ত না, যারা দেশের জন্য কিছু করতে চায়, ওরা যেন উৎসাহিত হয়। আমার সীমাবদ্ধতা ছাত্রলীগ পর্যন্ত না, আমি গোটা আওয়ামীলিগ নিয়ে এবং নারায়ণগঞ্জ এর উন্নয়ন নিয়ে কাজ করবো যদি দরকার পরে।