সোনারগাঁয়ে আওয়ামীলীগের শীর্ষ নেতৃত্বের প্রমাণ দিলেন হাজী সোহাগ রনি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

গত ৫ মে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটিতে স্বাক্ষর করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়া, সিনিয়র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল কায়সার হাসনাত। পূর্ণাঙ্গ কমিটিতে সাংগঠনিক সম্পাদক পদে জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি হাজী শাহ মোহাম্মদ সোহাগ রনিকে নির্বাচিত করা হয়। সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হয়েই উপজেলা আওয়ামীলীগের শীর্ষ নেতৃত্বের যোগ্যতার প্রমাণ দিয়েছেন তিনি। বাংলাদেশ আওয়ামীলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে কয়েক হাজার নেতাকর্মীদের নিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বর্ণাঢ্য র‍্যালী মাধ্যমে তাক লাগানো শোডাউন করেছেন তিনি।

জানাগেছে, দেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ে কয়েক হাজার নেতাকর্মীদের নিয়ে রাজপথে বিশাল শোডাউন করেছেন জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের নবনির্বাচিত সাংগঠনিক সম্পাদক হাজী শাহ মোহাম্মদ সোহাগ রনি।

২৩ জুন শুক্রবার বিকেলে উপজেলার মোগরাপাড়া পুরান বাজার এলাকা থেকে কয়েক হাজার নেতাকর্মীদের নিয়ে বর্ণাঢ্য র‍্যালীর মাধ্যমে নেতাকর্মীদের নিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে শোডাউন করেন তিনি। তিনি মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের গত নির্বাচনে নৌকা প্রতীকে চেয়ারম্যান পদে নির্বাচন করেছিলেন। ষড়যন্ত্রের কারনে স্বপ্ল কিছু ভোটের ব্যবধানে পরাজিত হলেও তার যোগ্যতার কারনে সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটিতে তাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়।

এদিকে আওয়ামীলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নেতাকর্মীদের নিয়ে শোডাউন করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের নামে শ্লোগান দেয়া হয়। একই সময়ে তরুণ প্রজন্মের আইডল একেএম অয়ন ওসমানের নামেও নেতাকর্মীরা শ্লোগান দেন। আনন্দ র‍্যালীতে হাজী সোহাগ রনি জাতীয় পতাকা উড়িয়ে রাজপথে শোডাউন করেন।

শোডাউন শেষে হাজী সোহাগ রনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আজ ২৩ জুন। ১৯৪৯ সালের এই দিনে বাংলাদেশ আওয়ামীলীগ প্রতিষ্ঠিত হয়। বাংলাদেশ আওয়ামীলীগের সকল নেতাকর্মীদের জন্য এই দিনটি একটি গুরুত্বপূর্ণ দিন। মহান স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া দলের আদর্শ ও বঙ্গবন্ধুর আদর্শে রাজনীতি করি। আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে কাজ করবো এবং জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কাজ করবো। নারায়ণগঞ্জের মাটি জননেতা একেএম শামীম ওসমানের ঘাটি। তারুণ্যের অহংকার অয়ন ওসমানের পক্ষে আমরা আছি রাজপথে।