আমেরিকা নয়, কাশিমপুর যাওয়ার প্রস্তুতি নেন: বিএনপি নেতা রাজীব

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মাসুকুল ইসলাম রাজীব বলেছেন, প্রধানমন্ত্রী নাকি বলেছেন উনি আমেরিকা যাবেন না। আরে আমেরিকা যাওয়ার সুযোগ তো আপনার নাই, আপনাকে তো কাশিমপুর যেতে হবে সেটার প্রস্তুতি নেন। আমাদের মধ্যে শক্তি সাহস সবই আছে কিন্তু একটি মাত্র জিনিসের অভাব সেটি হলো ঐক্যের অভাব রয়েছে। আমরা যদি বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল ও শ্রমিকদল সকলে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে আন্দোলন সংগ্রাম করি তাহলে এই সরকারের পতন অনিবার্য।

বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আওতাধীন সিদ্ধিরগঞ্জ থানা যুবদলের উদ্যোগে আলোচনা সভা, দোয়া মাহফিল অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা গুলো বলেন।

বুধবার (৭ জুন) বাদ জোহর সিদ্ধিরগঞ্জের চৌধুরী এলাকায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

তিনি বলেন, আজকে বাংলাদেশে যে কান্তিকাল সেটাকে অতিক্রম করার জন্য শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের যে আদর্শ সেগুলো আমাদের মধ্যে লালন করতে হবে। আপনারা জানেন সে রাষ্ট্রপতি জিয়াউর রহমান জাতীয়তাবাদী দল তৈরি করেছিলেন দেশ ও জাতি যখন বিপদগ্রস্ত হবে তখন শহীদ জিয়ার আদর্শের সৈনিকেরা দেশের মানুষের ভাগ্য উন্নয়নের জন্য মাঠে জাতীয় পড়বে। সে উদ্দেশ্য ও লক্ষ্য নিয়েই জাতীয়তাবাদী দলকে তৈরি করা হয়েছিল। আজকে বাংলাদেশের যে কি অবস্থা তা আপনারা সবাই জানেন। মানুষের ভোটার অধিকার কেড়ে নেওয়া হয়েছে। মানুষের উপর অত্যাচার জুলুমের সর্বোচ্চ রেকর্ড তারা ভেঙ্গে ফেলেছে। যেসকল প্রশাসনিক প্রতিষ্ঠান গুলো রয়েছে মানুষের ভাগ্য উন্নয়নের জন্য সবগুলো প্রতিষ্ঠান তারা ধ্বংস করে দিয়েছে। এটা পুলিশ প্রশাসন বলেন,সিভিল প্রশাসন বলেন, বিচার ব্যবস্থা বলেন, ব্যবসা বাণিজ্য বলেন সমস্ত কিছুতেই আজকে লুটতরাজের চিত্র। আজকে মানুষের জীবন যাপন দুর্বৃষ্ম অবস্থা পরিনত হয়েছে। সেই থেকে মুক্তির জন্য আজকে বাংলাদেশের মানুষ সকলে তাকিয়ে আছে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের দিকে। আজকে আপনার আমার দায়িত্ব রয়েছে এই ফ্যাসিবাদী সরকারকে হঠানের জন্য সকলে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে আন্দোলন সংগ্রাম করার জন্য। কারণ আমাদের প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের দংশনই ছিল ব্যক্তির চেয়ে দল বড়, দলের চেয়ে দেশ বড়।আজকে দেশের প্রয়োজনে দেশের মানুষের জন্য আমরা আন্দোলন সংগ্রাম করছি।

তিনি আরও বলেন, সামনে বাংলাদেশের মানুষের জন্য কঠিন সময়। কারণ দেশের অর্থনীতি ভেঙ্গে পড়েছে। দেশ এক দুর্বিসহ অবস্থা লুটপাটের চিত্র আমরা দেখছি। যে বিদ্যুতের খরচ আমাদের বিএনপির আমলে ছিল এক টাকা ৮৫ পয়সা পার ইউনিট। সেটা এখন আওয়ামী লীগ সরকারের আমলে দাঁড়িয়েছে ১৪ টাকা পার ইউনিট। তারপরও দেশে বিদ্যুৎ নেই চতুর্দিকে হাহাকার। সবচেয়ে বড় কথা দেশের মানুষ ভোটের অধিকার প্রতিষ্ঠা করা জন্য স্বাধীনতা যুদ্ধ করেছিল আজকে শেষ স্বাধীনতা ও ভোটের অধিকার কিন্তু হরণ করা হয়েছে। আজকে আমাদের সবাইকে সকল ভেদাভেদ ভুলে গিয়ে ঐক্যবদ্ধ হবে যুবদল ছাত্রদল মূল দল সবাইকে ঐক্যবদ্ধ হয়ে একটি ভাতৃত্ববন্ধনে আবদ্ধ হতে হবে। আজকে আমাদের নেতা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জননেতা তারেক রহমান সুদূর লন্ডন থেকে বাংলাদেশের মানুষের জন্য দিনরাত পরিশ্রম করে যাচ্ছে। বাংলাদেশের আনাচে কানাচে কখন কি হচ্ছে সবকিছু উনি নজরদারি করছেন। যে নেত্রী আপনার আমার ভাগ্যে উন্নয়নের জন্য বছরের পর বছর মিথ্যা মামলায় কারা বন্দী রয়েছেন। জিয়া পরিবার বাংলাদেশের মানুষের জন্য অনেক কিছু করেছেন। দেশের মানুষের জন্য তারা এখনো পরিশ্রম করে যাচ্ছে। তারা যেভাবে পরিশ্রম করছেন তার শতভাগের এক ভাগও আমরা করতে পারিনি। যদি আমরা করতে পারতাম তাহলে এই ফ্যাসিবাদী সরকার ক্ষমতায় থাকতে পারে না। এই সরকারের সময় শেষ।

নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ অপু’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান, প্রধান বক্তা মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মাশুকুল ইসলাম রাজিব। সিদ্ধিরগঞ্জ থানা বিএনপি’র সভাপতি মাজেদুল ইসলাম। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপি’র সহ-সভাপতি এস এম আসলাম, সহ-সভাপতি বই এইচ বাবুল, এড. মাসুদুর রহমান মন্টু, সেলিম মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আকবর হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল হোসেন, জাহাঙ্গীর আলম স্বাধীন, কামরুজ্জামান শরীফ, ৮নং ওয়ার্ড বিএনপির সিনিয়র কাশেম মেম্বার, ১০নং ওয়ার্ড বিএনপির সিনিয়র সভাপতি জামাল প্রধান।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন, যুবদল নেতা শরীফ হোসেন, মো. হালিম, মিজানুর রহমান মিজান, মো. নুরুজ্জামান,খলিল,আক্তার, সোহেল, শফিক, সুমনসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।