বিএনপির তৃণমুল থেকে নেতৃত্ব তুলে আনছেন সাখাওয়াত-টিপু!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ মহানগরীর রাজনীতিতে নেতৃত্ব সৃষ্টির যে জটিলতা ছিলো সেই জটিলতা নিরসণ করেছেন বর্তমান মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু। যেখানে ২০ বছর, ২৫ বছর যাবত কমিটিই হয়নি, সেখানে তারা সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করেছেন। মহানগরীর সদর থানা ও বন্দর থানা কমিটি গঠন ছাড়াও গোগনগর ইউনিয়ন ও আলীরটেক ইউনিয়নেও কমিটি গঠন করেছেন। গোগনগরে কয়েক হাজার নেতাকর্মীদের উপস্থিতিতে ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে সম্মেলন করে নেতৃত্ব নির্বাচন করে নজির স্থাপন করেছেন সাখাওয়াত ও টিপু।

গত বছরের ১৩ সেপ্টেম্বর মহানগর বিএনপির কমিটি গঠনের পর যেভানে কেন্দ্রীয় ও স্থানীয় কর্মসূচিগুলো রাজপথে পালন করে আসছেন সেভাবেই সমানতালে দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে থানা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করে দেখিয়ে দিয়েছেন কিভাবে তৃণমুল থেকে নেতৃত্ব সৃষ্টি করতে হয়। দুই দেড় যুগ ধরে কমিটি গঠিত না হওয়ার কারনে জিমিয়ে পড়েছিলো বিএনপি। নেতৃত্বও সৃষ্টি হয়নি দুই দেড় যুগ ধরে। ফলে সুবিধাভোগীরা একক নিয়ন্ত্রনের মাধ্যমে মহানগর বিএনপিকে কুক্ষিগত করে রেখেছিলেন। এসব কমিটি গঠনের ফলে আগের চেয়ে দলীয় কর্মসূচিগুলোতে খণ্ড খন্ড মিছিলের সংখ্যা দিগুণ হারে বাড়ছে। ফলে শক্তিশালী হচ্ছে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি।

দলীয় সূত্রে জানাগেছে, গত ২০ এপ্রিল মহানগরীর ১২নং ওয়ার্ডে বিএনপির সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করা হয়। সম্মেলনে সভাপতি পদে বরকত উল্লাহ, সাধারণ সম্পাদক পদে সাইফুল ইসলাম বাবু ও শিবলী সাদিক শিপলুকে সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত করা হয়। ১৯ এপ্রিল মহানগরীর ১১নং ওয়ার্ডের সম্মেলনে সভাপতি পদে হাবিবুর রহমান মিঠু, সাধারণ সম্পাদক পদে আবুল হোসেন রিপন ও শেখ মোহাম্মদ দিপুকে সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত করা হয়।

গত ১৫ এপ্রিল মহানগরীর ২০নং ওয়ার্ড বিএনপির সম্মেলনে সভাপতি পদে জিল্লুর রহমান, মনির হোসেন পাঠানকে সাধারণ সম্পাদক পদে, মাসুদুর রহমানকে সিনিয়র সহ-সভাপতি পদে, খোরশেদ আলমকে সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করা হয়। ১৩ এপ্রিল মহানগরীর ১৭নং ওয়ার্ডে বিএনপির সম্মেলনে সভাপতি পদে ফারুক আহমেদ, সাধারণ সম্পাদক পদে কাজী নাঈম, সালাউদ্দীন মোল্লাকে সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক পদে ও পলাশ প্রধানকে সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত করা হয়।

গত ১০ এপ্রিল মহানগরীর ২৭নং ওয়ার্ড বিএনপির সম্মেলনে ফিরোজ আহমেদকে সভাপতি, রমজানকে সাধারণ সম্পাদক ও সালাউদ্দীন সালুকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়। ৯ এপ্রিল মহানগরীর ২১নং ওয়ার্ড বিএনপির সম্মেলনে সভাপতি পদে সাহেব আলী, সিনিয়র সহ-সভাপতি পদে বাছেদ মিয়া, নূর আলম স্বপনকে সাধারণ সম্পাদক, মনোয়ার হোসেন মনাক্কাকে সিনিয়র যুগম সাধারণ সম্পাদক ও শিপলু মিয়াজীকে সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত করা হয়। গত ৬ এপ্রিল মহানগরীর ২৩নং ওয়ার্ড বিএনপির সম্মেলনে সভাপতি পদে আমিনুল ইসলাম বাবু, কাজল আহমেদ কালুনকে সাধারণ সম্পাদক ও কাজী নজরুল ইসলামকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়।

৫ এপ্রিল মহানগরীর ২৪নং ওয়ার্ড বিএনপির সম্মেলনে সাধারণ সম্পাদক পদে হাজী জাবেদ আহমেদ ও আব্দুল্লাহকে সাংগঠনিক সম্পাদক নির্বাচতি করা হয়। ৩১ মার্চ মহানগরীর ১৬নং ওয়ার্ড বিএনপির সম্মেলনে আল আামিন প্রধানকে সভাপতি ও মাহাবুব রহমানকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।