কমিটি ৩১ জনের, ফতুল্লারই ২৫জন: জেলা মৎস্যজীবী দলের কমিটি স্থগিত!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা মৎস্যজীবী দলের কমিটি গঠনের পর স্থগিত করেছে সংগঠনটির কেন্দ্রীয় কমিটি। তবে ২৫ এপ্রিল কমিটি ঘোষণার বিষয়টি প্রকাশিত হলে কমিটি গঠনের বিরুদ্ধে আর্থিক বানিজ্য সহ নানা অনিয়মের অভিযোগ তুলে। ফলে কমিটি গঠনের বিষয়টি প্রকাশের ১২ ঘন্টার মধ্যেই কমিটি স্থগিত করেছে কেন্দ্রীয় মৎস্যজীবী দল।

জানাগেছে, ২৫ এপ্রিল নারায়ণগঞ্জ জেলা মৎস্যজীবী দলের কমিটি গঠনের বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়। সেখানে কমিটির কাগজে দেখা যায় অপরিচিত আনাড়ি ধাচের এইচএম হোসেনকে সভাপতি, আনোয়ার হোসেন ইমরানকে সাধারণ সম্পাদক ও মোহাম্মদ আল আমিন হৃদয়কে সাংগঠনিক সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় কমিটির সভাপতি রফিকুল ইসলাম মাহতাব ও সাধারণ সম্পাদক আব্দুর রহিম। যদিও কমিটির কাগজে দেখা যায় আব্দুর রহিম ১৮ এপ্রিল ও মাহতাব ২৫ এপ্রিল কমিটিতে অনুমোদন করেন।

এই কমিটির বিষয়টি জানাজানি হলে কমিটি আর্থিক বানিজ্যের মাধ্যমে গোপনে পকেট কমিটি গঠন করা হয়েছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিযোগ তুলেন নেতাকর্মীরা। একই সঙ্গে তারা জানান, কমিটির ৩১ জনের মধ্যে ২৫ জনের বসবাস ফতুল্লা থানাধীন বিভিন্ন এলাকায়। এছাড়াও যাদেরকে কমিটি দেয়া হয়েছে রাজনীতিতে তাদের কোনো সক্রিয়তা দেখা যায়নি। এমনকি অতীতে রাজনৈতিক আন্দোলন সংগ্রাম তো দুরের কথা এরা অপরিচিত ও আনাড়ি ধাচের লোকজন হিসেবে আখ্যায়িত করেছেন নেতাকর্মীরা।

এসব বিষয়গুলো জানাজানি হলে ১২ ঘন্টার মধ্যেই সংগঠনটির নিজস্ব প্যাডে জেলা মৎস্যজীবী দলের কমিটি গঠনের বিষয়টি স্থগিত ঘোষণা করেছে কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক।