‘যারা মুখে বলে বিএনপি, কিন্তু অন্তরে নৌকা-লাঙ্গল তারা প্রকৃত বিএনপি না’

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেছেন, আজকে এমন একটা সময় আমরা ১৮নং ওয়ার্ড বিএনপির সম্মেলন ও ইফতার মাহফিলে উপস্থিত হয়েছি আর কিছুক্ষণ পরেই পবিত্র ঈদুল ফিতরের চাঁদ দেখা যেতে পারে। তাই মহানগর বিএনপির পক্ষ থেকে সকলকে জানাই পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা ও অভিনন্দন, ঈদ মোবারক।

তিনি বলেন, বিরোধীদল একটি দেশের গণতন্ত্র রক্ষায় অপরিহার্য অংশ। কিন্তু গত ১৫ বছর আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থেকে বিএনপিকে নিশ্চিহ্ন করে দিতে চেয়েছিল। এই আওয়ামী লীগ সরকার বিএনপির নেতাকর্মীদেরকে অপহরণ করেছে হত্যা করেছে গুম করেছে। হাজার হাজার লক্ষ লক্ষ নেতা কর্মীর নামে মিথ্যা মামলা দিয়ে অমানুষিক নির্যাতন করেছে। বিএনপিকে নিশ্চিহ্ন করে দেওয়ার চেষ্টা করা হলেও তাদের সেই চেষ্টা ব্যর্থ করে দিয়ে বিএনপি এখনো জনগণের ভালোবাসা নিয়ে মাথা উঁচু করে টিকে আছে।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আওতাধীন সদর থানা বিএনপির অন্তর্গত ১৮ নং ওয়ার্ড বিএনপির দ্বিবার্ষিক সম্মেলন ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শুক্রবার (২১ এপ্রিল ) নগরীর শীতলক্ষ্যা এলাকায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অ্যাডভোকেট সাখাওয়াত আরো বলেন, দেশের মানুষকে এই জালিম সরকারের হাত থেকে মুক্তি দিতে, দেশে দ্রব্যমূল্য কমিয়ে দেশের মানুষকে সুন্দরভাবে বাঁচার অধিকার ফিরিয়ে দিতে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে ঈদের পরে যে গণআন্দোলনের ঘোষণা দেওয়া হবে সে আন্দোলন সংগ্রামে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে শরিক হওয়ার আহ্বান জানাচ্ছি। সেই সাথে আজকের এই সম্মেলনের সফলতা কামনা করছি এবং আজকে যারা ১৮ নং ওয়ার্ডের দায়িত্ব পাবেন তারা এটি সুন্দর কমিটি গঠন করে রাজপথে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন সেই প্রত্যাশা ব্যক্ত করছি।

প্রধান বক্তার বক্তব্য নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু বলেন, আমরা সবাই শহীদ জিয়ার আদর্শে বিএনপির রাজনীতি করি। আমরা সবাই বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে বিএনপির রাজনীতি করি। আমরা সরকারি দলের দালালি করি না, একটা গার্মেন্টস ফ্যাক্টরিতে বসে দেয়া প্রেসক্রিপশন বাস্তবায়নে বিএনপির রাজনীতি করি না। যারা মুখে বলে বিএনপি কিন্তু অন্তরে লালন করে নৌকা আর লাঙ্গল তারা কোনদিন প্রকৃত বিএনপি’র নেতা হতে পারে না, তারা শহীদ জিয়ার আদর্শের সৈনিক হতে পারে না। তাই তাদের কুমন্ত্রণা থেকে সবাইকে সজাগ এবং সচেতন থাকতে হবে।

তিনি বলেন আজকে যারা ১৮ নং ওয়ার্ডের দায়িত্ব পাবেন তারা ওয়ার্ডের ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করে একটি শক্তিশালী কমিটির গঠন করবেন, যারা শহীদ জিয়াকে ভালোবেসে বেগম খালেদা জিয়ার মুক্তি এবং দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলনে বলিষ্ঠ ভূমিকা রাখতে পারবে। সবার প্রতি রইল শুভকামনা এবং পবিত্র ঈদুল ফিতরের আগাম শুভেচ্ছা ও অভিনন্দন, ঈদ মোবারক।

সম্মেলন শেষে ১৮ নং ওয়ার্ড বিএনপি’র ৬ সদস্যের আংশিক কমিটির ঘোষণা করেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু। কমিটিতে সভাপতি হয়েছেন শাহজালাল সরদার, সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট নুরুল কাদির সোহাগ, সহ-সভাপতি শাহাদাত হোসেন শাহিন, সাধারণ সম্পাদক আল আরিফ, যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল আমিন এবং সাংগঠনিক সম্পাদক সৈয়দ নাসির উদ্দিন। এই ছয়জনকে আগামী এক সপ্তাহের মধ্যে ৭১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার নির্দেশনা দেওয়া হয়।

১৮ নং ওয়ার্ড বিএনপি’র সমন্বয়ক শাহজালাল সরদারের সভাপতিত্বে এবং সহ-সমন্বয়ক আল আরিফের সঞ্চালনায় অনুষ্ঠিত দ্বিবার্ষিক সম্মেলন ও ইফতার মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য এডভোকেট রফিক আহমেদ, ডাক্তার মুজিবুর রহমান, মাসুদ রানা, এডভোকেট এইচএম আনোয়ার প্রধান।