সোনারগাঁয়ে পৃথক হামলায় ৪ জনকে কুপিয়ে ও পিটিয়ে জখম

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পৃথক হামলায় মুক্তিযোদ্ধা ও যুবদল নেতাসহ চারজনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় ২০ এপ্রিল শনিবার রাতে যুবদল নেতা ও রবিবার রাতে জামপুর ইউনিয়নের মহজমপুর এলাকায় মুক্তিযোদ্ধাসহ দু’জন কুপিয়ে জখম করেছে। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে দু’জনের অবস্থা আশংকাজনক বলে জানা যায়। ঘটনার পর সোনারগাঁ থানায় যুবদল নেতার স্ত্রী ফারজানা আক্তার ও মুক্তিযোদ্ধা দেওয়ান উদ্দিন চুন্নু অভিযোগ দায়ের করা হয়েছে।

সোনারগাঁ থানায় দায়ের করা অভিযোগ থেকে জানা যায়, উপজেলার নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা দেওয়ান উদ্দিন চুন্নুর লাধুরচর চকে তার জমি থেকে রাতের আধারে জোরপূর্বক ভেকু দিয়ে মাটি কেটে ইটভাটায় মাটি বিক্রি করে দিচ্ছে স্থানীয় ইউপি সদস্য আনোয়ার হোসেন ও তার বাহিনী। এ ঘটনায় মুক্তিযোদ্ধা দেওয়ান উদ্দিন চুন্নু তাদের মাটি কাটতে বাধাঁ দেয়।

এতে ক্ষিপ্ত হয়ে রবিবার রাতে দেওয়ান উদ্দিন চুন্নু তার নাতি শাহিনকে নিয়ে লাধুরচর বাড়িতে যাওয়ার পথে মহজমপুর এলাকায় আগে থেকে উৎ পেতে থাকা ইউনিয়নের সদস্য আনোয়ারের নেতৃত্বে দুলাল, তাইজ উদ্দিন, জাকির, মোতালিব, রবিন, পাপ্পু, লিখন, শাহআলম, নুরউদ্দিন, শফিকুল, সাত্তার, অপু, রাসেদ, রাসেল, মাসুদ, সুজন, রতন, শাহীনুর, আদিবসহ ৩০-৩৫জনের একটি দল দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালায়।

এসময় মুক্তিযোদ্ধা দেওয়ান উদ্দিন চুন্নু ও তার নাতি শাহিনকে পিটিয়ে ও কুপিয়ে মারাত্মকভাবে আহত করে। আহতদের উদ্ধার করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে শাহিনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় আহত মুক্তিযোদ্ধা দেওয়ান উদ্দিন চুন্নু বাদী হয়ে সোনারগাঁ থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অপরদিকে পূর্ব শত্রুতার জের ধরে ২০ এপ্রিল শনিবার রাতে মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় পৌরসভা যুবদলের সাংগঠনিক সম্পাদক জাহের আলীকে কুপিয়ে আহত করেছে প্রতিপক্ষের লোকজন। মোগরাপাড়া চৌরাস্তায় একটি বেসরকারী হাসপাতালে অসুস্থ বন্ধুকে দেখে ফেরার পথে মোগরাপাড়া চৌরাস্তায় দৈলেরবাগ গ্রামের আলমগীর হোসেন অপুর নেতৃত্বে সানী, আবু তাহের, আরাফাত ও রাব্বিসহ ১০-১২জনের একটি দল যুবদল নেতাকে কুপিয়ে আহত করে। আহত নেতাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ভর্তি করা হয়। আহত ওই যুবদল নেতার অবস্থা আশংকাজনক বলে জানা যায়।

অন্যদিকে সোনারগাঁ পৌরসভার লাহাপাড়া এলাকায় গিয়াস কামাল নামের এক ঔষধ ব্যবসায়ীকে পিটিয়ে আহত করেছে এক দল যুবক। শবে বরাতে পটকা ফুটানোয় বাঁধা দেওয়ায় তাকে পিটিয়ে আহত করে।

মুক্তিযোদ্ধা দেওয়ানউদ্দিন চুন্নুকে পিটিয়ে আহত করার ঘটনার বিষয়ে ইউপি সদস্য আনোয়ার বলেন, আমি এ ঘটনার সাথে জড়িত না, আমার বিরুদ্ধে অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।

সোনারগাঁ থানা পুলিশের ভারপ্রাপ্ত মনিরুজ্জামান মনির বলেন, হামলার ঘটনায় অভিযোগ গ্রহণ করা হয়েছে। অভিযোগ দুটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।