অ্যাডভোকেট রিতার আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিলে আইনজীবীদের ব্যাপক অংশগ্রহণ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য (ভিপি কৌশলী) অ্যাডভোকেট সৈয়দা ওয়াহিদা আহমেদ রিতার আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিলে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সিনিয়র জুনিয়র সহ সকল পর্যায়ের দলমত নির্বিশেষে বিপুল সংখ্যক আিইনজীবী অংশগ্রহণ করেছেন।

৬ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে জেলা আইনজীবী সমিতির বীর মুক্তিযোদ্ধা সেলিম ওসমান বার ভবনের নিচ তলায় এই দোয়া মাহফিল অনুষ্টিত হয়। মরহুমা অ্যাডভোকেট ওয়াহিদা আহমেদ রিতার স্বামী নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল।

দোয়া মাহফিলে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়ার পরিচালনায় প্রধান অতিথি ছিলেন জেলা ও দায়রা জজ মোহাম্মদ আসসামাছ জগলুল হোসেন। এতে বিশেষ অতিথি ছিলেন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারহানা ফেরদৌস এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক নাজমুল হক শ্যামল।

দোয়া মাহফিলে উল্লেখযোগ্যদের মধ্যে জেলা আদালতের পিপি অ্যাডভোকেট মনিরুজ্জামান বুলবুল, সাবেক পিপি অ্যাডভোকেট এসএম ওয়াজেদ আলী খোকন, নারী শিশু আদালতের পিপি অ্যাডভোকেট রকিবউদ্দীন রকিব, জিপি অ্যাডভোকেট মেরিনা বেগম, আইনজীবী সমিতির সহ-সভাপতি অ্যাডভোকেট রবিউল আমিন রনি, সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুর রহমানসহ বিপুল সংখ্যক আইনজীবী এতে অংশ নেন।

উল্লেখ্য, গত ৩১ মার্চ রাত দিবাগত রাতে মহানগরীর কলেজ রোডস্থ নিজ বাসায় অ্যাডভোকেট ওয়াহিদা আহমেদ তার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মরহুমা ওয়াহিদা রহমান নারায়ণগঞ্জ আদালতের ভিপি কৌসুলি ছিলেন। তিনি মৃত্যুকালে স্বামীসহ এক ছেলে সন্তান ও এক কন্যা সন্তান রেখে যান। মরহুমাকে শনিবার বাদ জোহর মাসদাইর কবরস্থানে তার পিতার কবরের পাশে দাফন করা হয়।

অন্যদিকে অ্যাডভোকেট সৈয়দা ওয়াহিদা আহমেদ রিতার মৃত্যুতে দলমত নির্বিশেষে সিনিয়র জুনিয়র সকল পর্যায়ের আইনজীবীরা শোক প্রকাশ করেন। নারায়ণগঞ্জ আদালতপাড়ায় একজন নম্র ভদ্র সদাচারী ও অসম্ভব ভালো মানুষ হিসেবে আইনজীবী সমাজে সুপরিচিতি ছিলেন সদ্য প্রয়াত এই নারী আইনজীবীর। যে কারনে তার অকাল মৃত্যুতে আদালতপাড়ায় আইনজীবী সমাজে শোকের ছায়া পড়েছে। সেই সঙ্গে আদালত সংশ্লিষ্টদের মাঝেও গভীর শোক প্রকাশ পরিলক্ষিত হয়েছে।