আওয়ামীলীগ দিনে ভোট করতে ভয় পায়: সাখাওয়াত

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এড. সাখাওয়াত হোসেন খান বলেছেন, সুপ্রিম কোর্টের নির্বাচনে সরকার তাদের ভরাডুবি বুঝতে পেরে সরকারি দল তাদের সভাপতি ও সেক্রেটারিদের দিয়ে ভুয়া ব্যালট পেপার ছাপিয়ে প্রহসনের নির্বাচন করতে চেয়েছিল। সেই প্রহসনের নির্বাচনের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের সকল আইনজীবী প্রতিবাদ করেছিল। কারন এই সরকার দিনে ভোট করতে ভয় পায়। সেই জন্য তারা রাতের ভোটকে বেছে নিয়েছে। তারাই অংশ হিসেবে সুপ্রিম কোর্টে তারা ভোটের আগের দিন রাতে ব্যালট পেপারে সিল মারার সময় নির্বাচন কমিশন সাবেক বিচারপতি ওনি এটি বরদাস্ত করতে পারে নাই। যার জন্য উনি পদত্যাগ করেছিলেন। তার জন্যই তারা সেই নির্বাচনে পুলিশকে দিয়ে জবরদখল করে বহিরাগতদের তারা আইনজীবীদের উপর হামলা চালায়। আর সেই হামলার চিত্র ধারণ করতে গেলে সাংবাদিকদের উপরও তারা চড়াও হয় এবং হামলা চালায়। সেইদিন বহু সাংবাদিক ভাই বোনেরা আহত হয়েছিলেন। সেই হামলার ভিডিও সারাদেশের মিডিয়াগুলো তো প্রচার করা হয়েছিল।

সুপ্রিম কোর্টে আইনজীবী ও সাংবাদিকদের উপর পুলিশের বর্বরোচিত নির্যাতন ও আইনজীবী নেতৃবৃন্দের বিরুদ্ধে মামলার অভিযোগ তুলে প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। বিক্ষোভ মিছিল প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখতে গিয়ে তিনি এসব কথা গুলো বলেন।

রবিবার (১৯ মার্চ) দুপুর সাড়ে বারোটায় দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় এই কর্মসূচি পালন করেন সংগঠনটি।

সাখাওয়াত হোসেন খান বলেন, এই সরকারের হাতে দেশের গণতন্ত্র নিরাপদ নয়। তারা রাতের ভোট চালু করেছে। রাতের ভোটের মাধ্যমেই তারা ক্ষমতায় থাকতে চায়। ঠিক একই ভাবে তারা সুপ্রিম কোর্টে তাদের ভরাডুবি বুঝতে পেরে তারা রাতের ভোটের মাধ্যমে ক্ষমতা থাকতে চায়। সুপ্রিম কোর্টের ৫% আইনজীবীও প্রহসনের নির্বাচনকে ভোট দেয়নি। শুধু তাই না আওয়ামী লীগের আইনজীবীরা ও বিভিন্ন দলের আইনজীবীরাসহ নিরপেক্ষ আইনজীবীরা এটার ধিক্কার জানিয়েছে। পাশাপাশি সারাদেশ ও বিদেশী মিডিয়াও তার প্রচার হয়েছে এবং ধিক্কার জানিয়েছে।

তিনি আরও বলেন, আজকে এই বিক্ষোভ মিছিল থেকে তাদের নেক্কারজনক ভোট ডাকাতির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে সুপ্রিম কোর্টের প্রহসনের নির্বাচন বাতিল করে পুনরায় নিরপেক্ষ নির্বাচন কমিশন নিয়োগ দিয়ে নির্বাচনের তারিখ ঘোষণা এবং যারা আইনজীবী ও সাংবাদিকদের উপর নির্যাতন করেছে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করেন। এবং নিজেরই ঘটনা ঘটিয়ে বিএনপিপন্থী ও সাধারণ আইনজীবীদের বিরুদ্ধে দুটি মামলা দায়ের করেছে সে সকল মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি।

নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সিনিয়র সহ-সভাপতি এড. আজিজুল হক হান্টু’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এড. আবুল কালাম আজাদ জাকির ও যুগ্ম সম্পাদক এড. এইচএম আনোয়ার প্রধানের যৌথ সঞ্চালনায় বিক্ষোভ মিছিল প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান, বিশেষ অতিথি মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য এড. রফিকুল ইসলাম, জেলা আইনজীবী ফোরামের সাংগঠনিক সম্পাদক এড. ওমর ফারুক নয়ন, আইনজীবী ফোরাম নেতা এড. মশিউর রহমান শাহিন, এড. মাহমুদুল হক আলমগীর, এড. গুলজার হোসেন, এড. কামাল হোসেন, এড. কাজী আঃ গাফফার, এড. সালাহউদ্দিন ভূইয়া সবুজ, এড. আলম খান, এড. মামুন মাহমুদ মিয়া, এড. কাওসার আলম চৌধুরী টুটুল, এড সামসুল আরেফিন টুটুল, এড. মোশাররফ হোসেন, এড. রোকনউদ্দিন, এড. কামাল হোসেন মোল্লা, এড. নজরুল ইসলাম মাসুম, এড. মাইনুদ্দিন রেজা, এড. আসমা হেলেন বিথি, এড. মাসুদা বেগম শম্পা, এড. লিজা, এড. হাবিবুর রহমান, এড. রাসেল প্রধান, এড. সারোয়ার জাহান, এড. হাফিজুর রহমান মাসুম, এড. শেখ আনজুম আহমেদ রিফাত, এড. রাসেল প্রধান, এড. ফজলুর রহমান ফাহিম, এড. নয়ন ঢালী, এড. আবুল কালাম আজাদ, এড. কেএম সুমন, এড. আদনান মোল্লা সহ বিপুল সংখ্যক আইনজীবী।