বন্দর থানা বিএনপির পরিচিতি সভা ও খালেদা জিয়ার সুস্থ্যতা কামনায় দোয়া

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সু-স্বাস্থ্য ও কারামুক্তি কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল এবং বন্দর থানা বিএনপির নবগঠিত আহ্বায়ক কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১ মার্চ) বিকেল ৩টায় বন্দর থানাধীন নবীগঞ্জস্থ কবিলের মোড় বন্দর থানা বিএনপি’র অস্থায়ী কার্যালয়ে এই সভার আয়োজন করা হয়।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, বিগত সময়ে যারা নারায়ণগঞ্জ মহানগর বিএনপির দায়িত্বে ছিলেন তারা বন্দরে কমিটি করতে ব্যর্থ হয়েছে‌। দীর্ঘ ১৪ বছর বন্দরে কোনো কমিটি হয়নি। এর পেছনে ছিলো সরকারি দলের ইন্ধন। সেসময়ের দায়িত্বপ্রাপ্ত নেতারা সরকারি দলের সাথে আঁতাত করে বন্দর থানা বিএনপিকে অকেজো করে রেখেছিলো‌। আমরা দৃঢ় কন্ঠে বলতে চাই কোনো অপশক্তির কাছে আমরা মাথা নত করব না। নৌকা মার্কা লাঙ্গল মার্কা বিএনপি আর বন্দরে থাকবে না‌ শহীদ জিয়ার আদর্শের বিএনপি বন্দরের রাজপথে নেতৃত্ব দেবে। সরকারি দলের এজেন্ট হিসেবে কাজ করছে আমাদের চারপাশের বেশকজন লোক। তারা বিএনপিকে ক্ষতিগ্রস্থ করতে ষড়যন্ত্রে লিপ্ত। আপনারা সতর্ক থাকবেন।

মহানগর বিএনপি’র বিদ্রোহী গ্রুপকে উদ্দেশ্য করে অ্যাডভোকেট সাখাওয়াত আরো বলেন, আপনারা বিএনপির বহিষ্কৃত নেতার কাছে গিয়ে পদত্যাগ করেছিলেন। সেই পদত্যাগপত্র বিএনপির কেন্দ্রেও পাঠানো হয়েছিলো‌। কেন্দ্র থেকে আমাদের কাছে সেই পদতপত্র এসেছিলো এবং সর্বসম্মতি ক্রমে সেই পদত্যাগ পত্র গৃহীত হয়েছিলো। তাই বিএনপি’র গঠনতন্ত্র মোতাবেক আপনারা আর মহানগর বিএনপির কোনো পদে নেই।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু তার বক্তব্য বলেন, প্রয়াত বিএনপি নেতা জালাল হাজী ছিলেন একজন শহীদ জিয়ার আদর্শের সৈনিক। তিনি আওয়ামী লীগ আর জাতীয় পার্টির কাছে বিএনপিকে বিকিয়ে দেননি। তাই আজ যারা লাঙ্গল মার্কা নৌকা মার্কা বিএনপি করছেন, জালাল হাজীর নাম নিয়ে রাজনীতি করে নৌকা-লাঙ্গলের কাছে বিএনপিকে বিলিয়ে দেয়ার চেষ্টা করছেন, তারা জালাল হাজীর নাম নেওয়ার আগে অজু করে নেবেন। আল্লাহর কোরআন আর রাসূলের হাদিস না মানলে যেমন মুসলমান থাকা যাবে না, তেমনিভাবে বিএনপির গঠনতন্ত্র না মানলে, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে না মানলে বিএনপিতেও তার কোনো অবস্থান থাকবে না।

এসময়ে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কারামুক্তি ও সুস্থতা কামনা করে মোনাজাত পরিচালনা করা হয়।

বন্দর থানা বিএনপি’র আহ্বায়ক নুর মোহাম্মদ পনেছের সভাপতিত্বে ও সদস্য সচিব নাজমুল হক রানা’র সঞ্চালনায় পরিচিতি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, প্রধান বক্তা নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু, বিশেষ অতিথি মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মনির হোসেন খান, যুগ্ম আহ্বায়ক ফতেহ রেজা রিপন, সদস্য হাবিবুর রহমান দুলাল।

এসময়ে আরও উপস্থিত ছিলেন, বিএনপির প্রবীণ নেতা আমান উদ্দিন আমান, বন্দর থানা বিএনপি’র যুগ্ম আহ্বায়করা আসাদুজ্জামান বাদল, নাছির উল্লাহ্ টিপু, ইকবাল, কামরুল হাসান সাউদ চুন্নু, মো. সেলিম, সোহেল খান বাবু, মাসুদ রানা, বিএনপি নেতা মাজহারুল হক হিরণ, মহিউদ্দিন শিশির, শাহাদুল্লাহ মুকুলসহ নবগঠিত বন্দর থানা বিএনপির সকল সদস্যবৃন্দ।